খেলাধুলা

নতুন বছরের প্রথম দিনেই সাব্বিরের শাস্তি নির্ধারণ

দলের বাকী সদস্যরা যখন নতুন বছরের হোম সিরিজের জন্য অনুশীলনে ব্যস্ত, তখন হার্ডহিটার সাব্বির রহমানের সামনে ঝুলছে শাস্তির খড়গ। বারবার নানা অক্রিকেটীয় আচরণের কারণে সংবাদ শিরোনাম হয়েছেন, শাস্তিও পেয়েছেন এই তরুণ। এবার দর্শক পেটানোর ঘটনা ঘটিয়ে সম্ভবত বেশ বড় শাস্তিই পেতে যাচ্ছেন তিনি! তার ভাগ্য কী আছে তা জানা যাবে আগামী পহেলা জানুয়ারি সোমবার।

এবারের বিপিএলের পঞ্চম আসরে সিলেট সিক্সার্সের হয়ে খেলা সাব্বির শৃঙ্খলাভঙ্গের জন্য জরিমানাসহ তিনটি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন। গত বিপিএলে তো নারী কেলেঙ্কারিতে বড় অংকের জরিমানা গুনতে হয়েছিল তাকে। এবার জাতীয় লিগের শেষ রাউন্ডে এক কিশোর দর্শককে মারধর করে বড় রকমের অন্যায় করে ফেলেছেন।

শুধু সেই কিশোরকে মারধর নয়, ম্যাচ অফিশিয়ালদের সঙ্গেও বাজে ব্যবহার করেছেন সাব্বির। ফিল্ড আম্পায়ারদের রিপোর্টের ভিত্তিতে ম্যাচ রেফারি তাকে শুনানিতে ডাকলে খারাপ ব্যবহার করেন তিনি। হুমকি-ধামকি দেওয়ার অভিযোগও উঠেছে। এসব অভিযোগ যাচাই করে সাব্বিরের বিরুদ্ধে রায় ঘোষণা করা হবে বছরের প্রথম দিনটিতে। সেই শাস্তিটাও অনেক বড় হতে পারে এই তরুণ ব্যাটসম্যানের জন্য।

বিসিবি সূত্রে জানা গেছে, ম্যাচ রেফারি তার রিপোর্টে আচরণবিধির ‘লেভেল-৪’ ভঙ্গ করার অভিযোগ এনেছেন সাব্বিরের বিরুদ্ধে। যেটির শাস্তি হিসেবে সর্বোচ্চ ৫ লাখ টাকা জরিমানা ও ঘরোয়া ক্রিকেটে ৬ মাসের নিষেধাজ্ঞা। কিন্তু গুঞ্জন শোনা যাচ্ছে, বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়তে পারেন সাব্বির! এমনটা হলে তার ক্যারিয়ার হুমকির মুখেই পড়ে যাবে!

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.