দেশজুড়ে

করোনা চিকিৎসা সেবায় নিয়োজিত বিক্রমপুরের কৃতি সন্তান ডাঃ মোঃ মাহমুদ আলম


আরিফুল ইসলাম শ্যামল: ঢাকার মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতালের করোনা ইউনিটে নিয়োজিত করোনা রোগীদের চিকিৎসা সেবা দিচ্ছেন ঐতিহ্যবাহী বিক্রমপুর তথা মুন্সীগঞ্জের কৃতি সন্তান মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতালের সহকারী অধ্যাপক ডাঃ মোঃ মাহমুদ আলম। নিজের জীবনের ঝুঁকি নিয়ে গুরুত্বসহকারে রোগীদের চিকিৎসা সেবায় তিনি কাজ করছেন।

সূত্রমতে জানা যায়, সরকারি এই হাসপাতালটিতে এখন শুধু কোভিট-১৯ পজেটিভ রোগীদেরই ভর্তি নেয়া হচ্ছে। এখান থেকে প্রতিদিনই করোনা রোগী সুস্থ্য হচ্ছেন। এর আগে গত এপ্রিল মাসের ১৪ তারিখে মুগদা মেজিকেল কলেজ ও হাসপাতালে করোনা আক্রান্ত রোগীর চিকিৎসা সেবা চালুর ঘোষনা করেন সরকার। এর পর থেকেই দেশের এই ক্রান্তিকালে জীবনের ঝঁকি নিয়ে করোনা ইউনিটে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদান করে আসছেন প্রতিষ্ঠানটির সহকারী অধ্যাপক ডাঃ মোঃ মাহমুদ আলম।

সহকারী অধ্যাপক ডাঃ মোঃ মাহমুদ আলম জানান, গত ৫ সপ্তাহ যাবত এখানে করোনা ইউনিট খোলা হয়েছে। করোনায় পজেটিভ রোগীকেই এখানে রাখা হচ্ছে। ৩০০ জন রোগী ধারণ ক্ষমতাসম্পর্ন করোনা ইউনিটে চিকিৎসা সেবা দিচ্ছি। এখান থেকে প্রতিদিনই ১৫ থেকে ২০ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়িতে ফিরছেন।

খোঁজ খবর নিয়ে জানা যায়, মুগদা মেডিকেল করেজ ও হাসপাতালের সহকারী অধ্যাপক ডাঃ মোঃ মাহমুদ আলম মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার কুকুটিয়া এলাকার হাড়িয়া গ্রামের মোঃ মোফাজ্জল হক মৃধার পুত্র।

এছাড়াও কুকুটিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম আমিনুল হক মৃধার ভাতিজা এবং ঢাকা ইমপিরিয়াল কলেজের উপাধ্যক্ষ মোঃ দেলোয়ার হোসেন মৃধার সর্ম্পকে আপন চাচাত ভাই হন ডাঃ মোঃ মাহমুদ আলম।

উপাধ্যক্ষ মোঃ দেলোয়ার হোসেন মৃধা জানান, করোনা মোকাবেলায় বর্তমান পরিস্থিতিতে জীবনের ঝুঁকি নিয়ে ডাঃ মোঃ মাহমুদ আলম করোনা রোগীদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। তার এই গুরুত্বপূর্ণ কাজের জন্য আমরা চিরকৃতজ্ঞ। আমরা বিক্রমপুর বাসী তার মঙ্গল কামনা করছি।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button