রাত ১২:৪৮ মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০১৯ ইং

চে’ গুয়েভারা পৃথীবি বদলের স্বপ্ন দেখতেন : গোলাম মোস্তফা ভুইয়া

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : জুন ১৪, ২০১৭ , ৯:০০ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : ঢাকা
পোস্টটি শেয়ার করুন

বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, চে’ গুয়েভারা আজ বিশ্বের মুক্তিকামী নির্যাতিত নিপীড়িত মানুষের বিশ্ব প্রতীক হিসেবে পরিচিত। আমৃত্যু বিপ্লবী চে। দেশে দেশে বিপ্লব করেছেন তিনি। আজকে আমাদের দেশের তরুণদের টি-শার্ট, ব্যাগে চে এর ছবি দেখি। চে আসলে মরেও অমর হয়ে আছেন। তিনি তরুণ মনকে উদ্দীপ্ত করে চলেছেন সবসময়। চে পৃথীবি বদলের যে স্বপ্ন দেখতেন তার পুরোটা না হলেও পৃথিবী কিন্তু বদলাচ্ছে এবং বদলাবে।

বুধবার দুপুরে নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে বিপ্লবী চে’ গুয়েভারার ৯০তম জন্ম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ জাতীয় ছাত্র কেন্দ্র আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে গোলাম মোস্তফা ভুইয়া এ কথা বলেন।

জাতীয় ছাত্র কেন্দ্রের সমন্বয়কারী সোলায়মান সোহেলের সভাপতিত্বে সভায় আলোচনায় অংশগ্রহন করেন এনডিপি প্রেসিডিয়াম সদস্য মো. মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপ ঢাকা মহানগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু, ছাত্র কেন্দ্রের যুগ্ম সমন্বয়কারী আলী নূর নাদিম, স্বরজিৎ কুমার দ্বেব, গোলাম মোস্তাকিন ভুইয়া, নির্বাহী সদস্য আবুল হোসেন, সীমা আক্তার প্রমুখ।

গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, বিপ্লবের কথা বললে সামনে চলে আসে চে গুয়েভারারা কথা। তাকে অনেকেই চেনেন। যদিও চে কে এখন করপোরেটরা পুঁজি করেছে তবুও চে হচ্ছে বিপ্লবের প্রতিশব্দ। বীরত্ব ও সংগ্রামের প্রতীক। তবে আমাদের সবাইকে মনে রাখতে হবে চে এর বিপ্লবের অন্যতম বিষয় ছিল আন্তর্জাতিকতাবাদ।

সভাপতির বক্তব্যে সোলায়মান সোহেল বলেছেন, বিপ্লবের অপর নাম চে গুয়েভারা। যিনি আমৃত্যু শোষণের বিরুদ্ধে লড়াই করে গেছেন। মুক্তির সংগ্রামে তিনি ঝাপিয়ে পরে প্রাণ দিয়েছেন। তার এই প্রাণ উৎসর্গ ছিলো মানুষের মুক্তির জন্য। অসম সাহসী রোমাঞ্চকর এমন এক বিপ্লবী ছিলেন তিনি যার প্রতিটি পদক্ষেপই ছিলো মহানায়কের মতো রোমাঞ্চিত।

Comments

comments