দেশজুড়ে

করোনায় ঈদ উপহার নিয়ে অসহায়দের বাড়ী বাড়ী ঢাকাস্থ বীরগঞ্জ সমিতি


শিমুল, প্রতিনিধি দিনাজপুরঃ মরণঘাতী করোনা ভাইরাস কবির-১৯ এ আক্রান্ত বিশ্বের বেশির ভাগ দেশ। করোনার ভয়াল থাবায় আক্রান্ত হয়েছে বাংলাদেশের মানুষ । সরকার এবং বিভিন্ন সংগঠন করোনার ভয়াল থাবা থেকে দেশের মানুষকে রক্ষার প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবু থামানো যাচ্ছে না আক্রান্তদের সংখ্যা। প্রতিদিন মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে প্রিয়জনের মুখ। এই বৈশ্বিক মহামারি কবলে পড়ে উপার্জন বন্ধ হয়ে যাওয়ায় দেশের বেশির ভাগ মানুষ অসহায় হয়ে পড়েছে। নেই কাজের কোনো উৎস। করোনা আতঙ্কে কার্যতই মানুষ আজ গৃহবন্দি।

তাদের সংকট মুহুর্তে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ঢাকাস্থ বীরগঞ্জ সমিতি। বীরগঞ্জ সমিতির এর উদ্যোগকে সঠিক ভাবে বাস্তবায়ন করার জন্য তাদের পাশে আছে বীরগঞ্জের আরেকটি অন্যতম সংগঠন স্বপ্নঘুড়ি ফাউন্ডেশন।

এই সংকট মুহুর্তে দিনাজপুরের বীরগঞ্জে অসহায় মানুষের বাড়ী বাড়ী গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দিয়ে আবারও নজির স্থাপন করলেন ঢাকাস্থ বীরগঞ্জ সমিতি। স্বপ্নঘুড়ি ফাউন্ডেশনের অন্যতম সদস্য ওয়ারিস উল ইসলাম অলির নেতৃত্বে স্বপ্নঘুড়ি ফাউন্ডেশন এর একদল তরুন উপজেলার অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে। তাদের এই সহযোগিতায় কর্মহীন অসহায় মানুষের মাঝে নতুন করে ঘুরে দাড়াবার প্রেরণা যুগিয়েছে।প্রতিটি সংকট মুহুর্তে সকল ধর্ম ও বর্ণের মানুষের পাশে দাড়িয়ে অসহায়দের বন্ধু হিসেবে আস্থা অর্জন করেছে বীরগঞ্জ সমিতি।

করোনায় অসহায় মানুষদের উদ্যেশ্যে ঢাকাস্থ বীরগঞ্জ সমিতির সদস্য ওয়ারিস উল ইসলাম অলি জানান, বীরগঞ্জ সমিতি আপনাদের পাশে ছিল, আছে, থাকবে। আমাদের সামর্থ্য অনুযায়ী যতদিন প্রয়োজন আমার আপনাদের পাশে থাকার চেষ্টা চালিয়ে যাবো। আমরা আশা করবো সমাজের বিত্তবান সবাই ভয়াবহ মহামারীর কবলে পড়া ক্ষতিগ্রস্থদের পাশে থাকবেন।

বীরগঞ্জ সমিতির সাধারণ সম্পাদক মোঃ সফিকুল ইসলাম জুয়েল জানান, বিগত দিনগুলির মতো আমরা আমাদের সাধ্যমত এলাকার মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছি। এই মহামারী করোনায় যেন কেউ খাদ্যভাবে অনাহারে না থাকে। আমরা উদ্যোগ গ্রহণ করেছি অসহায় প্রতিটি মানুষের বাড়ী বাড়ী গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দিয়ে আসবো। সে লক্ষ্যে ইতিমধ্য আমাদের কাজ শুরু হয়ে গেছে।

বীরগঞ্জ সমিতির সভাপতি মোঃ আনোয়ার পারভেজ জানান, এই সংকট মুহুর্তে বীরগঞ্জ সমিতির সহযোগিতা অব্যাহত থাকবে। বীরগঞ্জ সমিতি মানব সেবায় সব সময় অগ্রণী ভূমিকা রাখে তারই প্রমাণ বিগত বন্যায় আমাদের বীরগঞ্জ সমিতির তরুণ সৈনিকরা রাত জেগে প্রায় ১০০০ হাজার মানুষের বাড়ী বাড়ী গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছে। ২০০টি পরিবারের মাঝে টিন বিতরণ করেছে। এবারও এই সংকটে বীরগঞ্জ সমিতি মানুষের পাশে আছে এবং থাকবে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button