দেশজুড়ে

ধামরাইয়ের আমতা ইউনিয়নে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন

  • 7
    Shares

রনজিত কুমার পাল (বাবু, ঢাকা জেলা প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মানণীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার ঘোষিত বৃক্ষ রোপণ কর্মসূচির অংশ হিসেবে ঢাকার ধামরাই উপজেলার আমতা ইউনিয়ন আওয়ামীলীগ এর উদ্যোগে ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষরোপণ ও চারা বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন ঢাকা -২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জননেতা আলহাজ্ব বেনজীর আহমদ এমপি । ,

শনিবার (২১শে নভেম্বর) জেঠাইল বালিয়া বাসস্ট্যান্ডে ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল আলীম সেলিম এর সভাপতিত্বে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা – ২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য, ঢাকা জেলা আওয়ামী লীগ ও বায়রা’র সভাপতি জননেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ এমপি।

এ’সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এনামুল হক আইয়ুব, ধামরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সোহানা জেসমীন মুক্তা, আমতা ইউনিয়ন আ’লীগের সভাপতি আবদুল আলীম, সাধারণ সম্পাদক মোঃ আহাম্মদ হোসেন, আসন্ন আমতা ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আরিফুর রহমান সহ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন, সহযোগী সংগঠন এর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও আমতা ইউনিয়ন এর আপাময় জনগন এ’সময় উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে স্হানীয় সাংসদ আলহাজ্ব বেনজীর আহমদ এমপি বলেন আমি শুধু বলেছিলাম মানণীয় প্রধানমন্ত্রীর ঘোষিত বৃক্ষ রোপণ কর্মসূচি অংশ হিসেবে বৃক্ষের চারা বিতরণ ও বৃক্ষ রোপণ করা হবে। কিন্তু এখানে দেখি আমতা ইউনিয়ন এর সর্বস্তরের মানুষের উপস্থিতিতে জনসমুদ্রে পরিনত হয়েছে। আপনারা বৃক্ষ রোপণ করে পরিচর্যা করবেন এক সময় এই বৃক্ষ বিপদের বন্ধু হিসেবে দাঁড়াবে। সেই সাথে সামনে নির্বাচন আসছে আপনারা জানেন আওয়ামী লীগ দেশকে স্বাধীনতা এনে দিয়েছে, এখন মানণীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দেশকে উন্নয়ন করে অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন। করোনা কালেও সারাদেশে ব্যাপক উন্নয়ন মূলক কার্যক্রম চলছে। আমি আগেও বলেছি আজও বলছি সামনের পাঁচ বছরে আগামী পঞ্চাশ বছরের উন্নয়ন মূলক কাজ সম্পন্ন করব। সে লক্ষ্যেই বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রম চলছে। আমতা ইউনিয়ন এর উন্নয়ন কল্পে বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রম গ্রহন করা হবে। আপনারা জানেন নৌকা স্বাধীনতার প্রতিক, নৌকা উন্নয়ন, প্রগতি ও শান্তির প্রতিক। আপনারা নৌকার পক্ষে থাকুন আমতা ইউনিয়ন এর উন্নয়নে যা যা করার দরকার সব করা হবে।

অনুষ্ঠানে নেতাকর্মীরা ও নেতৃবৃন্দ বিভিন্ন বক্তব্যে রাখেন, বক্তব্যের এক পর্যায়ে আরিফুর রহমান আমতা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী দাবি জানান এবংএলাকার জনগণ হাত তুলে সমর্থন করেন,। ধামরাই উপজেলার প্রশাসনের পক্ষ থেকে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষের চারা সরবরাহ করেন এ’সময় জনগণের হাতে একটি করে বৃক্ষ উপহার দেন এমপি মহোদয়, সাথে চেয়ারম্যান প্রার্থী আরিফুর রহমান।

চেয়ারম্যান প্রার্থী ও সমাজসেবক মোঃ আরিফুল ইসলাম বলেন- মুজিব বর্ষের মানণীয় প্রধানমন্ত্রীর ঘোষিত বৃক্ষ রোপণ কর্মসূচি চারা বিতরণ ও বৃক্ষ রোপণ করে প্রধানমন্ত্রীর ঘোষিত কর্মসূচি বাস্তবায়ন করতে আমরা প্রস্তুত আছি এবং আমরা তা বাস্তবায়ন করবই।


  • 7
    Shares

Related Articles