জাতীয়শীর্ষ নিউজ

বসল ৩৮তম স্প্যান, পদ্মা সেতু পৌনে ৬ কিলোমিটার দৃশ্যমান

  • 9
    Shares

মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মা সেতুর ১ ও ২ নম্বর পিলারের ওপর বসানো হয়েছে ৩৮তম স্প্যান(১-এ)। এর মাধ্যমে দৃশ্যমান হয়েছে সেতুর পৌনে ৬ কিলোমিটার (৫ হাজার ৭০০ মিটার)। শনিবার (২১ নভেম্বর) দুপুর আড়াটার দিকে স্প্যান বসানো হয়েছে বলে নিশ্চিত করেছেন সেতুর নির্বাহী প্রকৌশলী ও প্রকল্প ব্যবস্থাপক (মূল সেতু) দেওয়ান মো. আবদুল কাদের।

এর আগে, গত ১২ই নভেম্বর বসানো হয় সেতুর ৩৭তম স্প্যান। মাত্র ৯ দিনের মাথায় বসানো হলো ৩৮তম স্প্যান। আর বাকি আছে মাত্র ৩টি স্প্যান। এ মাসে আরও ১টি স্প্যান ও আগামী ডিসেম্বরে ২টি স্প্যান বসানোর সিডিউল রয়েছে বলে জানা গেছে।

এদিকে একদিকে যেমন সেতুর স্প্যান বসানোর কাজ শেষ হচ্ছে। অপরদিকে সেতুর জাজিরা প্রান্ত দিয়ে বসানো স্প্যানের ওপর রোডওয়ে স্লাবের কাজ ও রেলওয়ে স্লাবের কাজও এগিয়ে চলেছে।

উল্লেখ্য, ২০১৪ সালের ডিসেম্বরে পদ্মা সেতুর নির্মাণ কাজ শুরু হয়। ৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের দ্বিতল সেতুটি কংক্রিট ও স্টিল দিয়ে নির্মাণ করা হচ্ছে।

চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না রেলওয়ে মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং গ্রুপ কোম্পানি লিমিটেড (এমবিইসি) মূল সেতুর কাজ ও নদীশাসনের কাজ করছে চীনের আরেকটি প্রতিষ্ঠান সিনো হাইড্রো করপোরেশন।


  • 9
    Shares

Related Articles