রাস্তায় চাদাঁবাজি করলে গ্রেফতার: ডিএমপি কমিশনার

0
110

রাস্তায় চাদাঁবাজি করলে গ্রেফতার করা হবে বলে নির্দেশ দিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম। তিনি বলেছেন, রাস্তায় কোনও প্রকার চাঁদা উঠানো যাবে না।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) ডিএমপি সদরদপ্তর কনফারেন্স রুমে পরিবহন মালিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় ডিএমপির ট্রাফিক বিভাগের সংশ্লিষ্ট উপ-পুলিশ কমিশনারদের এ নির্দেশ প্রদান করেন ডিএমপি কমিশনার।তিনি বলেন, রেজিস্ট্রেশনবিহীন গাড়ি চালালেই গাড়ি ডাম্পিং করা হবে। রেজিস্ট্রেশনবিহীন গাড়ি না চালাতে তিনি নির্দেশনা দেন।

ডিএমপি কমিশনার বলেন, রাস্তায় চাদাঁবাজি করলে গ্রেফতার করতে হবে। রাস্তায় কোন প্রকার চাঁদা উঠানো যাবে না। তবে মালিক ও শ্রমিক সংগঠনের পরিচালন ব্যয় নির্বাহের জন্য নির্ধারিত সার্ভিস চার্জ উঠানো যাবে। ড্রাইভারদেরকে আইন মানার ক্ষেত্রে সচেতন করতে হবে।

পরিবহন মালিক সমিতির নেতৃবৃন্দ ঢাকা শহরের ট্রাফিক শৃংখলা আনয়নে করণীয় সম্পর্কে আলোচানা করেন। মালিক সমিতির নেতৃবৃন্দ ড্রাইভারদের ড্রাইভিং লাইসেন্স প্রদানে বিআরটিএর সীমাবদ্ধতা ও জটিলতা উল্লেখ পূর্বক বিষয়টি সু-নজরে দেখার জন্য পুলিশ কমিশনারের কাছে আবেদন জানান।

সভায় পুলিশের ট্রাফিক বিভাগের কর্মকর্তাগণ ঢাকা মহানগরীতে ট্রাফিক শৃংখলা বজায় রাখার ক্ষেত্রে মালিকদের সহযোগিতা কামান করেন।মতবিনিময় সভায় ডিএমপির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন পরিবহন মালিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।