মোঃ বিল্লাল হোসেন এর উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি ও সাদেক খান সপরিবারের রোগমুক্তি কামনা

0
79

মোঃ ইব্রাহিম হোসেন, নিজস্ব প্রতিনিধিঃ- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে দারিদ্র মুক্ত দেশ ও দূষনমুক্ত পরিবেশ গড়ার লক্ষ্যে এবং যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড যুবলীগের সংগ্রামী সভাপতি মাটি ও মানুষের নেতা, মানবতার অগ্রদূত জনমানুষের নেতা মোঃ বিল্লাল হোসেন তার ব্যক্তিগত উদ্যোগ বৃক্ষরোপন কর্মসূচী পালন করছে।

১৪ নভেম্বর ২০২০ রোজ শনিবার বিকালে রায়েরবাজার মেরিস্টপ এর সামনে ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপনের কার্যক্রমের উদ্বোধন এবং সর্বস্তরের জনগণের মাঝে ৫০০ অধিক গাছের চারা বিতরণ করেন।

৩৪ নং ওয়ার্ড যুবলীগের সংগ্রামী সভাপতি মোঃ বিল্লাল হোসেন এর সভাপতিত্ব ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রবিউল আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মসজিদুল আরাফার মসজিদের ইমাম মোঃ কলিম উল্লাহ সাহেব।

এ সময় উপস্থিত ছিলেন, মোহাম্মদপুর থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ এবং আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ’সহ প্রমুখ।

এসময় মোঃ বিল্লাল হোসেন বলেন, পরিবেশের ভারসাম্য বজায় রাখার জন্য একটি দেশের মোট আয়তনের শতকরা ২৫ ভাগ বনভূমির প্রয়োজন। বাংলাদেশে বনভূমির পরিমাণ প্রয়োজনের তুলনায় অনেক কম। পরিবেশ সংরক্ষণ, বনজ সম্পদ ও কৃষি উৎপাদন বৃদ্ধির জন্য গাছপালা লাগানো ও তার পরিচর্যার প্রয়োজন রয়েছে।

তিনি আরো বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে সুবজ সতেজ বাংলাদেশ গড়তে ৩৪ নং ওয়ার্ড যুবলীগের প্রতিটি নেতাকর্মী বদ্ধপরিকর।গাছ লাগিয়ে যেমন পরিবেশ রক্ষা করা সম্ভব তেমনিভাবে গাছের কাঠ ও ফলের মাধ্যমে আর্থিকভাবেও স্বাবলম্বী হওয়া সম্ভব। তাই এই করোনা সংকটে সবাইকে বাড়ির আশেপাশে এবং পতিত জমিতে বৃক্ষরোপন করার আহবান জানাচ্ছি।

বৃক্ষরোপন শেষে ঢাকা-১৩ (মোহাম্মদপুর-আদাবর ও শেরেবাংলা নগর) আসনের এমপি ও বিশিষ্ট রাজনীতিবিদ আলহাজ্ব মোঃ সাদেক খান এবং তার সপরিবারের রোগমুক্তি ও দীর্ঘায়ু আয়ু কামনা এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করা হয়। চলমান করোনা মহামারিতে মৃত্যুবরণকারীদের শহীদের মর্জাদা দান ও আক্রান্তদের আরোগ্য দানের জন্য মহান আল্লাহ রাব্বুল আলামিনের নিকট দোয়া করা হয়।