মুন্সীগঞ্জে দিনব্যাপী বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান

0
69

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: গতকাল ১৪ই নভেম্বর শনিবার দিনব্যাপী মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় দরিদ্র, ক্ষুদ্র নৃগোষ্ঠি, বয়স্ক নারী ও পুরুষ রোগীদের বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহত্তর মুন্সীগঞ্জ অঞ্চল শাখা কমিটির উদ্যোগে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ভবেরচর বাস ষ্ট্যান্ড এলাকায় সমিতি মার্কেটের দ্বিতীয় তলায় মানবাধিকার কার্যালয়ে এ চিকিৎসাসেবা দেয়া হয়।

চক্ষু ক্যাম্পে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা চক্ষুরোগীকে বিনামূল্যে চোখের ছানি অপারেশন, ঔষুধ ও চশমা প্রদান করা হয়।

বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহত্তর মুন্সীগঞ্জ অঞ্চল এর সভাপতি ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ব্লাড ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ মাজহারুল হক তপনের সভাপতিতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহত্তর মুন্সীগঞ্জ অঞ্চল কমিটির প্রধান উপদেষ্টা ও উপজেলা পরিষদের (সাবেক) চেয়ারম্যান আলহাজ্ব রেফায়েত উল্লাহ খান তোতা। বাউশিয়া ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান প্রধান, বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহত্তর মুন্সীগঞ্জ অঞ্চল কমিটির সাধারণ সম্পাদক এসএম নাসির উদ্দিন, উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, দৈনিক মুন্সীগঞ্জের কাগজের সম্পাদক আরফিন মোল্লা, গজারিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কামরুজ্জামান সাগর প্রমুখ।

চিকিৎসা নিতে আসা একজন রোগী জানান, তিনি গরীব মানুষ। টাকার অভাবে চোখের চিকিৎসাও করতে পারছিলেন না। মাইকিং শুনে তিনি আজ এই ক্যাম্পে এসেছেন চোখ দেখাতে।

বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহত্তর মুন্সীগঞ্জ অঞ্চল এর প্রধান উপদেষ্টা আলহাজ্ব রেফায়েত উল্লাহ খান তোতা বলেন, উপজেলার বিভিন্ন এলাকায় অসহায় রোগীদের জন্য ক্যাম্পের মাধ্যমে চিকিৎসা সেবা অব্যাহত থাকবে।