বাগমারার সাবেক সাংসদ আবু হেনার ইন্তেকাল

0
96

রুস্তম আলী শায়ের, বাগমারা প্রতিনিধিঃ রাজশাহী-৪ বাগমারা আসনের বিএনপি হতে পর পর দুই বারের নির্বাচিত সাবেক সাংসদ সদস্য আবু হেনা (৮১) শনিবার (১৪নভেম্বর) দুপুরে রাজধানীর শ্যামলী এলাকার একটি বে-সরকারী হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে… রাজেউন)।

মৃত্যুকালে তিনি স্ত্রী দুই ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। পারিবারিক সূত্রে জানা গেছে, রোববার বাদ জোহর মরহুমের পৈত্রিক নিবাস বাগমারার যোগীপাড়া ইউনিয়নের কাতিলা গ্রামে তাঁর মায়ের কবরের পাশে তাকে দাফন করা হবে।

পারিবারিক ও দলীয় সূত্রে জানা গেছে, মরহুম আবু হেনা বিএনপি’র মনোনীত রাজশাহী -৪ বাগমারা আসনের পর পর দুই বারের সংসদ সদস্য ছিলেন। এ ছাড়া তিনি বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করে রাজস্ব বোর্ডে কাষ্টমস এর মহাপরিচালক ও পরে প্রকৃচির মহাসচিব নির্বাচিত হন এবং পরবর্তীতে তিনি বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেন। এ দিকে বাগমারার এই সাবেক সাংসদের মৃত্যুতে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে তাঁর শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন বাগমারার সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক।

জানা যায়, আবু হেনা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। পরে তিনি সুস্থ হলে পরীক্ষায় করোনা নেগেটিভ হয়ে বাসায় অবস্থান করছিলেন। এরপর হঠাৎ অসুস্থতা দেখা দিলে পুনরায় ওই হাসপাতালের আইসিইউতে নেয়া হয়। পরে সেখানেই তার মৃত্যু হয়। তবে পরবর্তিতে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন বলে পারিবারিক সূত্রে জানা যায়। মরহুমের যুক্তরাষ্ট্র প্রবাসী দুই ছেলে পিতার জন্য দোয়া কামনা করেছেন।