জামালপুরে ভ্রাম্যমাণ আদালতের ত্রিশ হাজার চারশত টাকা জরিমানা

0
101

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম: জামালপুর জেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩৫টি মামলায় ত্রিশ হাজার চারশত টাকা জরিমানা করেছে। ১২ নভেম্বর বৃহস্পতি বার সকাল থেকে সারাদিন জেলার বিভিন্ন এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

জামালপুর জেলায় করোনা ভাইরাস প্রতিরোধে দৈনন্দিন চলাচলে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ গণপরিবহন ও অন্যান্য ক্ষেত্রে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় এবং মাস্ক ব্যবহার না করার ফলে সংক্রমণের ঝুঁকি বিবেচনায় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন ২০১৮,দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ৩১ টি মামলা ২৯৩০০/- ও দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় ০৩ টি মামলা ৬০০/-জরিমানা এবং টাস্কফোর্স অভিযান পরিচালনা করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(৫) ধারায় ০১ জন আসামীকে ০৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০/- জরিমানা অনাদায়ে আরও ০১ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। সর্বমোট বিভিন্ন মামলায় ত্রিশ হাজার চারশত টাকা জরিমানা করা হয়। জামালপুর জেলা প্রশাসন এই তথ্য নিশ্চিত করেছে।

জেলার সকল উপজেলায় সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, স্বাস্থ্যবিধি অনুসরণ ও দ্রব্যমূল্যের স্থিতিশীলতার লক্ষ্যে অভিযান অব্যাহত রয়েছে।