দেশজুড়ে

রামগঞ্জে কৃষকের ধান কাটা কর্মসূচি অব্যাহত রেখেছে ইসলামী আন্দোলন


পারভেজ হোসাইন, রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের এই মহামারীতে স্তব্ধ হয়ে আছে পুরো বিশ্ব। এ থেকে পরিত্রাণের জন্য বাংলাদেশ সরকার বিভিন্ন ধরনের নির্দেশনা দিয়ে আসছেন। এদিকে চলছে অনির্দিষ্ট কালের লকডাউন। এমন পরিস্থিতিতে কঠিন বিপাকে পড়েছেন নিম্ন আয়ের কৃষকরা। টাকার জন্য কাটতে পারছে না ধান। আবার প্রচন্ড বৃষ্টিতে ডুবে যাচ্ছে কৃষকের একমাত্র হাতিয়ার বোরোধান।

বর্তমান পরিস্থিতি ও কৃষকের এমন কষ্ট সহ্য করতে না ফেরে তাদের পাশে এসে দাড়িয়েছেন বাংলাদেশের বহু আলোচিত ইসলামী ভাবধারার রাজনৈতিক সংগঠন ইসলামী আন্দোলন বাংলাদেশের।

বুধবার (৬ মে) রামগঞ্জ উপজেলার ২ নং নোঁয়াগাও ইউনিয়ন ইসলামী আন্দোলন বাংলাদেশের যৌথ উদ্যোগে আয়োজিত অসহায় কৃষকের ধান কেটে তাদের বাড়ি পৌঁছে দেন।

গত ১০ দিন যাবত এমন কর্মসূচি পালন করে আসছেন ইসলামী আন্দোলনের নেতাকর্মী।

এসময় উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ২নং নোয়াগাও ইউনিয়ন সভাপতি মোঃ শামছুল ইসলাম, মোঃ রাজন হোসেন,মোঃ কামাল হোসেন, মোঃ সুমন জমদ্দার,মোঃ আ. রহিম, মোঃ ওয়াশিম, মোঃ সুজম আহমেদ, মোঃ রাকিবুল হাসানসহ প্রমূখ।

সভাপতি জানান, কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী নবম দিনেও কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছি।যেসকল কৃষক টাকার জন্য ধান কেটে বাড়ি আনতে পারছেন না ঠিক সেই সময় আমরা তাদের পাশে দাঁড়িয়েছি। এপর্যন্ত আমরা প্রায় ১৮ টি জমির ধান কাটতে সক্ষম হয়েছি। আমরা পীর সাহেব চরমোনাই’র নেতৃত্বে সবসময় প্রস্তুত অসহায় ও নিম্ন আয়ের কৃষক দিনমজুরের পাশে দাড়াতে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button