সংবাদ প্রকাশের পর শ্রীনগরে মেরিন গ্রুপকে বালু ভরাট কাজ বন্ধ রাখার নির্দেশ

0
84

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগরে ছাড়পত্র বিহিন মেরিন গ্রুপকে বালু ভরাট কাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরের দিকে উপজেলার ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে সংলগ্ন কেয়টখালী এলাকায় সরেজমিনে বালু ভরাট কাজে নিয়োজিত শ্রমিকদের তাৎক্ষনিকভাবে কাজ বন্ধ রাখার নির্দেশ দেন শ্রীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কেয়া দেবনাথ। এসময় মেরিন গ্রুপের সংশ্লিষ্ট কোন কর্মকর্তা ও কর্মচারীকে পাওয়া যায়নি।

আগে গত ৮ সেপ্টেম্বর থেকে ধারাবাহিকভাবে বিভিন্ন অনলাইন পোর্টালসহ দৈনিক পত্রিকায় “শ্রীনগরে ছাড়পত্র বিহীন মেরিন গ্রুপের বিরুদ্ধে বালু ভরাটের অভিযোগ” শিরোনামে সংবাদ প্রকাশিত হলে বিষয়টি প্রশাসনের নজরে আসে।

উল্লেখ্য, হাউজিং ব্যবসায়ী প্রতিষ্ঠান মেরিন গ্রুপের বিরুদ্ধে কৃষি জমি, স্থানীয়দের মালিকানা জমি ও পুকুরসহ সরকারি ভিপি সম্পত্তিতে বালু ভরাটের অভিযোগ উঠে। এসব কাজে স্থানীয় এক ইউপি সদস্য ও এলাকার মগদম ও জুলহাসসহ একটি সিন্ডিকেট মহলের সহযোগিতায় অবৈধভাবে বালু ভরাটের কাজ করে আসছিল মেরিন গ্রুপে। স্থানীয়রা একাজে বাঁধা প্রদান করলেও মহলটি নিরহ মানুষদের বিভিন্নভাবে ভয়ভীতি দেখিয়ে ওই বালু ভরাট কাজ চালিয়ে আসছিল।