শহীদ নূর হোসেন দিবসে কৃষক লীগের শ্রদ্ধা নিবেদন

0
76

মোঃ ইব্রাহিম হোসেন, নিজস্ব প্রতিনিধিঃ গণতন্ত্র মুক্তি পাক, স্বৈরাচার নিপাত যাক, বুকে-পিঠে লিখে জীবন্ত পোস্টার হয়ে যিনি রাজপথে নেমে এসেছিলেন গণমানুষের মিছিলে, স্বৈরশাসকের তপ্ত বুলেটে যিনি নিহত হন। সেই নূর হোসেনকে স্মরণ ও শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি’র নেতৃত্বে বাংলাদেশ কৃষক লীগের নেতৃবৃন্দ।

আজ ১০ নভেম্বর ২০২০ রোজ মঙ্গলবার সাকালে রাজধানীর গুলিস্তানের নূর হোসেন স্কয়ারে (জিরো পয়েন্টে) এ শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় শ্রদ্ধা নিবেদনে অংশ নেন বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় ও মহানগরের বিপুল সংখ্যক নেতাকর্মী।

নূর হোসেনকে শ্রদ্ধা ও স্মৃতিচারণ করে বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, যে গণতন্ত্রের জন্য নূর হোসেন রক্ত দিয়েছিলেন দেশে সেই গণতন্ত্র বর্তমানে অব্যাহত রয়েছে এবং ৭৫ পরবর্তী যে কোন সময়ের চেয়ে এখন গণতন্ত্র অনেক সুসংহত।

১৯৮৭ সালের এই দিনে তৎকালীন সামরিক শাসকের বিরুদ্ধে রাজধানীর রাজপথে আন্দোলনে সামিল হয়ে আত্মহুতি দেন যুবলীগকর্মী নূর হোসেন।তার এই আত্মত্যাগে স্বৈরাচার বিরোধী আন্দোলন বেগবান এবং পাবর্তীতে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়।

বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি বলেন, ৯০ এর আন্দোলন ছিল স্বৈরাচার সরকারের বিরুদ্ধে কোন ব্যাক্তির বিরুদ্ধে নয়।নূর হোসেন যে স্বপ্ন নিয়ে আত্নদান করেছিলেন তা আজ বাস্তবায়ন হচ্ছে।