ঘূর্ণিঝড় আম্পানে দুর্গত মানুষের মাঝে খাদ্যসামগ্রী ও ঢেউটিন বিতরণ

0
19

শেখ সাইফুল ইসলাম কবির, বাগেরহাট: সুন্দরবনে উপকূলে ঘূর্ণিঝড় আম্পানে উপকূলীয় উপজেলা শরণখোলায় বাগেরহাট জেলা প্রশাসন ত্রাণ সামগ্রী বিতরণ করে।

বৃহস্পতিবার বিকালে ২১ মে জেলা প্রশাসনের উদ্যোগে দুর্গত মানুষের মাঝে করোনা পরিস্থিতি ও ঘূর্ণিঝড় ‘আম্পান’ পরবর্তী মানবিক সহায়তা শরনখোলা বাজার সংলগ্ন দূর্গত মানুষদের মাঝে খাদ্যসামগ্রী ও ঢেউটিন বিতরণ করেন বাগেরহাটের সুযোগ্য জেলা প্রশাসক, জনাব মো: মামুনুর রশীদ বাগেরহাটের শরণখোলা উপজেলায় সুপার সাইক্লোন আম্ফানের আঘাতে ক্ষতিগ্রস্থ বগী ও দক্ষিন সাইউথখালী এলাকা পরিদর্শন করেছেন বাগেরহাটের সুযোগ্য জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ।

তিনি আম্ফানের আঘাতে অধিক ক্ষতিগ্রস্থ বগী গ্রামকে অগ্রাধিকার দিয়ে দঃ চালিতাবুনিয়া, দঃ খুড়িয়াখালী গ্রামের ক্ষতিগ্রস্থদের জন্য ২০ টন চাল বরাদ্ধ করেন। এবং বরাদ্ধকৃত চালের কিছু অংশ তাৎক্ষনিক ভাবে তিনি ভূক্তভূগীদের মাঝে বিতরণ করেন।

এ সময় তার সাথে ছিলেন সহকারী পুলিশ সুপার রিয়াজুল ইসলাম। শরনখোলা উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন। প্রবীন আওয়ামীলীগ নেতা ও সাউথখালীর ইউ,পি চেয়ারম্যান মোজাম্মেল হোসেন, শরনখোলা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজমল হোসেন মুক্তা, রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সঞ্জিত কুমার প্রমূখ।

এসময় বেড়িবাধ নির্মান কাজ দ্রুত এগিয়ে নেওয়ার জন্য জমি অধিগ্রহন প্রসঙ্গে স্থানীয়দের সাথে মত বিনিময় করেন সুযোগ্য জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ।তিনি নদী শাসন করে দ্রুত বাধ নির্মানের প্রতি গুরুত্বারোপ করেন।