নৌবাহিনীর উন্নয়নে সরকার আন্তরিক ও প্রতিশ্রুতিবদ্ধ: প্রধানমন্ত্রী

0
96
ফাইল ছবি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘নৌবাহিনীর উন্নয়ন কার্যক্রমে বর্তমান সরকার সব সময় আন্তরিক ও প্রতিশ্রুতিবদ্ধ।’ বৃহস্পতিবার (৫ নভম্বর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নৌবাহিনীর জাহাজ বানৌজা ওমর ফারুক, আবু উবাইদাহ, প্রত্যাশা, দর্শক এবং তাল্লাশির কমিশনিং অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ নৌবাহিনী তার ক্রমাগত অগ্রযাত্রায় আজ আরও এক ধাপ এগিয়ে গেল। দিনটি শুধু বাংলাদেশ নৌবাহিনীর জন্য নয়, সমগ্র দেশ ও জাতির জন্য অত্যন্ত গৌরবের।’ প্রধানমন্ত্রী আরও বলেন, ‘আধুনিক সমরাস্ত্র সজ্জিত দুইটি ফ্রিগেট ও একটি অত্যাধুনিক করভেট এবং আমাদের নিজস্ব খুলনা শিপইয়ার্ডে তৈরি আধুনিক জরিপ জাহাজ বাংলাদেশের সার্বভৌমত্ব রক্ষায় নৌবাহিনীর ক্ষমতাকে আরও জোরদার করবে এটাই আমাদের দৃঢ় বিশ্বাস।’

এর আগে চট্টগ্রামে বানৌজা ঈসা খা নৌ জেটিতে প্রধানমন্ত্রীর পক্ষে নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবার জাহাজের অধিনায়কদের হাতে কমিশনিং ফরমান তুলে দেন। পরে প্রধানমন্ত্রী নৌবাহিনীর রীতি অনুযায়ী আনুষ্ঠানিকভাবে নামফলক উন্মোচন করেন। অনুষ্ঠানে নৌবাহিনীর একটি সুসজ্জিত চৌকষ দল গার্ড অব অনারও প্রদান করেন।