আন্তর্জাতিক

এলোপাতাড়ি গুলিতে ২ বিএসএফ নিহত

  • 3
    Shares

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে গেরিলা হামলায় রানা মণ্ডল (৩৫) ও জিয়াউল হক (৩৬) নামে দেশটির সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) দুই সদস্য নিহত হয়েছেন। ৩৭ নম্বর ব্যাটেলিয়ানের নিহত ওই জওয়ানরা কনস্টেবল হিসেবে কর্মরত ছিলেন।

জম্মু-কাশ্মীরের গ্রীষ্মকালীন রাজধানী শ্রীনগর থেকে ১৭ কিলোমিটার দূরে গান্দেরবল জেলার পান্ডাচ এলাকায় টহলদারি চালাচ্ছিলেন বিএসএফের দুই জওয়ান। এ সময় আচমকা মোটরবাইকে করে এসে তাঁদের উপর এলোপাতাড়ি গুলি চালায় গেরিলারা। এভাবে অতর্কিত হামলার ফলে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন ওই দুই জওয়ান। এরপরেই তাঁদের বন্দুকও লুট করে নিয়ে যায় হামলাকারীরা।

ওই ঘটনায় গুরুতর আহত জওয়ানদের সৌরা এলাকার এসকেআইএমএস হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে নিয়ে যাওয়ার পরে এক জওয়ানকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। পরে চিকিৎসারত অবস্থায় অন্যজনেরও মৃত্যু হয়। এই ঘটনার পরে গোটা এলাকা ঘিরে ফেলে হামলাকারীদের সন্ধানে ব্যাপক তল্লাশি চালানো হচ্ছে বলে জানা গেছে।

এর আগে গত শনিবার জম্মু-কাশ্মীরের কুলগাম জেলার ইয়ারিপোরার কাছে গেরিলারা নিরাপত্তা বাহিনী এবং পুলিশ চেকপোস্টগুলোতে হামলা চালিয়েছিল। ওই আক্রমণে সে সময় জম্মু-কাশ্মীর পুলিশের প্রধান কনস্টেবল মুহাম্মদ আমীন নিহত হয়েছিলেন। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হলে সেখানেই তিনি মারা যান।


  • 3
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button