করোনা ভাইরাস গোটা বিশ্বের অর্থনীতিকে লন্ডভন্ড করে দিয়েছে: ইকবালুর রহিম

0
31

এন.আই.মিলন, দিনাজপুর প্রতিনিধি- জাতীয় সংসদের হুইপ ও দিনাজপুর-৩ (সদর) আসনের জাতীয় সংসদ সদস্য ইকবালুর রহিম বলেন, বিশ্বজুড়ে করোনা ভাইরাসের প্রভাবে বাংলাদেশেও এর প্রভাব পড়েছে। এর ফলে অনেক মানুষ মৃত্যুবরণ করেছে। এখনো অনেক মানুষ করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় স্বাস্থ্য অধিদপ্তরের জনসচেতনতামুলক নির্দেশনা সত্তেও মানুষ যেভাবে ঘর থেকে বের হয়ে রাস্তা ঘাটে বাজারে যাতায়াত বৃদ্ধি করছে তাতে ভবিষ্যতে করোনা আক্রান্ত হওয়ার সংক্রামনের আশঙ্খা বাড়ছে। মানুষ যদি এখনো সচেতন না হয় তাহলে করোনা বিস্তার রোধ করা কঠিন হয়ে পড়বে। এখনো করোনার কোন ভ্যাকসিন আবিস্কৃত হয়নি।

তিনি বলেন, এই সযোগে কিছু অসাধু ব্যবসায়ী রমজান মাসে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী এবং কি ঔষুধসহ চিকিৎসা সামগ্রী মুল্য বৃদ্ধি করে অধিক মুনাফা লাভে ব্যস্ত। করোনা ভাইরাস গোটা বিশ্বের অর্থনীতিকে লন্ডভন্ড করে দিয়েছে। শুধু মাত্র অর্থবৃত্ত দিয়ে এই করোনা ভাইরাস থেকে পরিত্রান পাওয়া যাচ্ছে না। মৃত্যুর পর আমরা কেউই অর্জিত সম্পদ সাথে নিয়ে যেতে পারবো না। আমাদের ভুলে গেলে চলবে না। কাফনের কাপড়ের কোন পকেট নাই।

দিনাজপুর একাডেমি স্কুল প্রাঙ্গণে ২১ মে বৃহস্পতিবার করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া অসহায় ও দরিদ্র সেলুন শ্রমিক এবং বাবুর্চি শ্রমিক ৫০০ পরিবার ও দিনাজপুর পৌরসভার অন্তর্গত সিডিসি টাউন ফেডারেশনের ৩৫০ জন সদস্যদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার খাদ্য সামগ্রী বিতরণ কালে এসব কথা বলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি চিত্ত ঘোষ, দিনাজপুর শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবির সোহাগ সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজু, দিনাজপুর পৌরসভার কাউন্সিলর জিয়াউর রহমান নওশাদ, আশরাফুল আলম রমজান, মাকসুদা পারভীন মিনা, সিডিসি টাউন ফেডারশের নেত্রী ঝর্ণা মজুমদার, জাহানারা বেগম ফেন্সি, সুক্লা কুন্ডু, তিথি দে, সুলতানা পারভীন প্রমুখ।