তালতলীতে মহানবী (সা.)-এর ব্যঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে মানববন্ধন

0
85

বরগুনা প্রতিনিধিঃবরগুনার তালতলীতে মহানবী (সা.)-এর ব্যঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল
অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (২৯অক্টোবর) সকাল ১০টার সময় উপজেলার বিভিন্ন মসজিদের মুছল্লী ও সর্বস্তরের জনসাধারণের উদ্দোগে বিক্ষোভ মিছিলটি মালিপাড়া মাদ্রাসা মসজিদ থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সদর রোডে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন বরগুনা জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক জনাব ফজলুল হক জোমাদ্দার,উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মো.আলতাফ হোসেন মাস্টার,সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মো.খলিলুর রহমান,মাওলানা মো.ছাইদুর রহমান,সভাপতি বাংলাদেশ জমিয়াতে হিযবুল্লাহ তালতলী উপজেলা শাখা,মাওলানা মো.আফজাল হোসাইন,সভাপতি ইসলামী আন্দোলন বাংলাদেশ তালতলী উপজেলা শাখা,মাওলানা মো.মজিবর রহমান ভাইসপ্রিন্সিপাল তালতলী ছালেহিয়া ইসলামিয়া আলীম মাদ্রাসা,মুফতী মাওলানা মো.আব্দুল্লাহ আল মারুফ মুদীর তালতলী দ্বীনিয়া মাদ্রাসা,হাফেজ মো.আরিফুর রহমান পরিচালক তালতলী হিফজুল কোরআন মাদ্রাসা,মাওলানা মো.জালাল উদ্দিন মুহতামিম মদীনাতুল উলুম মাদ্রাসা,মুফতী মো.নাইমুর রহমান ইমাম ও খতীব বগীর হাট কেন্দ্রীয় জামে মসজিদ।

মানববন্ধনে বক্তারা বলেন,ফ্রান্সে হযরত মুহাম্মদ (সাঃ)কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশ ইসলাম ধর্মের প্রতি চরম অবমাননা এবং মুসলমানদের হৃদয়ে ছুরিকাঘাতের শামিল। এর মাধ্যমে মূলত বিশ্বব্যাপী ধর্মীয় সহিংসতা ও উগ্রবাদকে উসকে দেয়ার চেষ্টা করা হচ্ছে।ব্যঙ্গচিত্র প্রদর্শনে মহানবী (সাঃ) কে অবমাননার তীব্রনিন্দা জানায় ও অবিলম্বে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোকে বিশ্ব মুসলিমের কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানান।ক্ষমা না চাইলে ফ্রান্সের মালামাল বয়কোট, কুটনৈতিক সম্পর্ক বিচ্ছিন্ন করবে।বিশ্ব মুসলমানদের কাছে ক্ষমা চাইতে হবে তা না হলে ফ্রান্সের দূতাবাস বন্ধ করে দেওয়া জন্য সরকারের প্রতি আহবান জানান।

উক্ত মানববন্ধন পরিচালনা করেন মাওলানা মো.শাহ-জাফর ও সার্বিক সহযোগিতা ও দোয়া পরিচালনা করেন তালতলী কেন্দ্রীয় জামে মসজিদ ইমাম হাফেজ মো.আব্দুস ছত্তার।