খুলনায় ভ্রাম্যমান আদালতে দুটি প্রতিষ্ঠানকে জরিমানা

0
73

আহছানুল আমীন জর্জ, খুলনা : ২৭ অক্টোবর মঙ্গলবার সন্ধ্যায় খুলনায় র‌্যাব – ৬ এর অভিযানে নকল পণ্য তৈরি ও বিভিন্ন পণ্যে ভূয়া স্টিকার ব্যবহার করার অপরাধে দু’টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

র‍্যাব – ৬ সূত্রে জানা যায়, খুলনা মহানগরীর খালিশপুর ও দৌলতপুরে অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে এ জরিমানা আদায় করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তাহমিদুল ইসলাম।

রাব- ৬ এর লিগ্যাল এ্যান্ড মিডিয়া অফিসার এডিশনাল এসপি মো. মাহবুব উল আলম সাংবাদিকদের জানান, খালিশপুর থানাধীন হাউজিং স্টেট নতুন কলোনী এলাকায় টয়লেট এন্ড টাইলস্ ক্লিনার নকল/ভেজাল পণ্য তৈরী এবং সংরক্ষণ করায় ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৫০ ধারায় উক্ত এলাকার মোঃ গোলাম মোস্তফা মোল্লার ছেলে মোঃ নজরুল মোল্লা (৪৮) কে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

র‍্যাব সদস্য সহ ভ্রাম্যমান আদালতের অন্য এক অভিযানে দৌলতপুরস্থ বিএল কলেজ রোডে অবস্থিত মাস্ কর্পোরেশনে নিম্ন মানের ইলেকট্রনিক্স সামগ্রীতে বিভিন্ন দামি ব্যান্ডের লোগো/স্টিকার ব্যবহার করে পণ্য ক্রয়-বিক্রয় করায় ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৫০ ধারায় উক্ত এলাকার আব্দুল মোতালেবের ছেলে মাস্ কর্পোরেশনের ম্যানেজার মোঃ রফিকুল ইসলাম (৩৮) কে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।