আগারগাঁওয়ে র‌্যাবের সাথে গোলাগুলিতে ১৩ মামলার আসামী নিহত

0
6

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর আগারগাঁওয়ে লিংক রোড পঙ্গু হাসপাতালের সামনে চেকপোস্টে তল্লাশির সময় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘গোলাগুলিতে’ ১৩ মামলার আসামী ও অস্ত্রধারী সন্ত্রাসী নিহত হয়েছে। নিহতের নাম মো. কবির হোসেন (৪৫)। তার বাড়ি গাজীপুরের শ্রীপুরে। এসময় দুই র‌্যাব সদস্য আহত হয়েছে।র‌্যাবের দাবি, নিহত কবির মাদক ও অস্ত্র ব্যবসায়ী।

র‌্যাবের আইনও গনমাধ্যম শাখার সহকারী পরিচালক (এএসপি) সুজয় সরকার আজ এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, এলিট ফোর্স র‌্যাব-২ এর স্পেশাল কোম্পানি কমান্ডার (এসপি) মহিউদ্দিন ফারুকী বলেন, বৃহস্পতিবার ভোর পাঁচটার দিকে রাজধানীর শেরেবাংলা নগর থানা এলাকায় পঙ্গু হাসপাতালের সামনের সড়কে র‌্যাবের চেকপোস্ট চলছিল। এসময় একটি মোটরসাইকেলযোগে দুইজন ব্যক্তি শ্যামলী দিক থেকে আসে। চেকপোস্টের ঠিক আগে র‌্যাবের উপস্থিত টের পেয়ে একজন নেমে যায়। এরপর হঠাৎ মোটরসাইকেল থেকে র‌্যাব সদস্যদের ওপর গুলিবর্ষণ শুরু করে।’আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও গুলি বর্ষণ করে।

উভয় পক্ষের সাথে গুলি বিনিময়কালে এএসআই আলী ও সিপাহী জামান দুই র‌্যাব সদস্য আহত হন। তাদেরকে শহীদ সোহরাওয়াদী হাসপাতালে প্রাথমিক চিকিৎসা করা হয়েছে। এসময় ঘটনাস্থলে একজনকে পড়ে থাকতে দেখা যায়। তাকে উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, পরে র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে ৩০ হাজার পিস ইয়াবা, ২ রাউন্ড গুলিসহ একটি বিদেশি অস্ত্র ও ব্যবহৃত মোটরসাইকেল জব্দ করা হয়েছে। তার বিরুদ্ধে এখন পর্যন্ত আমরা ১৩টি মাদক ও অস্ত্র মামলার তথ্য নিশ্চিত হয়েছি।নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।এবিষয়ে র‌্যাবের পক্ষ থেকে আজ শেরে বাংলা নগর থানায় তিন মামলা দায়েরের প্রস্তুতি চলছে।