খুলনায় পুকুর থেকে জুটমিল শ্রমিকের মৃতদেহ উদ্ধার

0
87

আহছানুল আমীন জর্জ, খুলনা : ২২ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে খুলনার দৌলতপুরস্থ ব্যক্তি মালিকানাধীন মহসেন জুট মিলের ফিনিশিং বিভাগের শ্রমিক ও মহসেন জুট মিল জামে মসজিদের খাদেম আঃ মান্নান (৭০) অসুস্থ অবস্থায় মিল অভ্যন্তরে মসজিদ সংলগ্ন পুকুরে গোসল করতে যান। জোহরের নামাজের আজান দেওয়ার সময় আঃ মান্নানকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। তখন মিলের নিরাপত্তা প্রহরীরা ও মুসল্লিরা পুকুর ঘাটে অাঃ মান্নানের লুঙ্গি ও জুতা দেখতে পেয়ে সন্দেহ হলে পুকুর থেকে ডুবন্ত অবস্থায় মান্নানের মৃতদেহ উদ্ধার করে ।

মহসেন জুট মিলের প্রবীণ শ্রমিক আমির হোসেন মুন্সি বলেন, আঃ মান্নান বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন। মিলে তাঁর কয়েক লাখ টাকা পাওনা থাকলেও টাকার অভাবে তিনি চিকিৎসা গ্রহণ করতে পারেননি। আঃ মান্নান মিলের শ্রমিক কোয়ার্টারে থাকতেন। নিজের জমানো টাকা থেকে মিল মালিক ও সিবিএ নেতাদের কাছে বারবার ধর্না দিয়েও চিকিৎসার জন্য একটি টাকাও তিনি পাননি। এ ঘটনায় মিলের শ্রমিকসহ এলাকাবাসীর মধ্যে শোক বিরাজ করছে । বৃহস্পতিবার (২২ অক্টোবর) বাদ আছর মহসেন জুট মিল জামে মসজিদের সামনে মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হয় । জানাযা শেষে তার মরদেহ গ্রামের বাড়ি গোপালগঞ্জে নিয়ে যাওয়া হয়।

জানাজায় উপস্থিত ছিলেন বেসরকারি পাট সুতা বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক খান গোলাম রসুল, শহিদুল্লাহ খাঁ, আমির মুন্সি, ইউপি সদস্য খান হাফিজুর রহমান, লিয়াকত মুন্সি, সেকেন্দার আলি, খান মাশরুজ্জামান সাবু, সাংবাদিক সাইফুল্লাহ তারেক, আঃ হালিম প্রমুখ ।

প্রসঙ্গত, ইতোপুর্বে মহসেন জুট মিলের ৬৫ জন শ্রমিক মিল মালিকের কাছে তাদের পিএফ, গ্রাচুইটিসহ চুড়ান্ত পাওনা দেরিতে পাওয়ায় অর্থাভাবে বিনা চিকিৎসায় মারা গেছে। জানাজায় ইমামতি করেন বাকেশি জামে মসজিদের ইমাম মুফতি মাওলানা গোলামুর রহমান।