ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ সভাপতির কর্মহীন ১৫০০ মানুষের মাঝে ঈদবস্ত্র বিতরণ

0
92

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: রাজধানী ঢাকার অদূরে সাভার উপজেলার ভাকুর্তায় করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রকোপে কর্মহীন হয়ে পড়া ১৫০০ অসহায়, দুঃস্থ মানুষের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা এমপি, ঢাকা-২ আসনের জাতীয় সংসদ সদস্য এডভোকেট কামরুল ইসলাম এমপি এবং সাভার উপজেলা পরিষদ চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজিবের পক্ষ থেকে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ সভাপতি সাইদুল ইসলামের সার্বিক সহযোগিতায় ঈদবস্ত্র ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

বুধবার (২০ই মে) সারাদিনব্যাপী ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ সভাপতি সাইদুল ইসলাম সামাজিক দূরত্ব বজায় রেখে ভাকুর্তানিবাসীদের মাঝে এ বিতরণ কর্মসূচি সম্পন্ন করেন।

এসময় ভাকুর্তার মোগড়াকান্দা এলাকায় ৪০ জন, মোগড়াকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে ১১০ জন, ভাড়ালিয়া পাড়ায় ১০ জন, কলাতিয়া পাড়ায় ৬০ জন, নুড়ির চরে ৩০ জন, শ্যামলাপুরে ৪০ জন, সোলাই মার্কেটে ৭০ জন, রাজা মার্কেটে ১৫ জন, কাইশার চরে ২৫ জন, চুনারচরে ২৫ জন এবং ভাকুর্তা বাজারে ৪০ জন, মুশুরীখোলায় ৩৫ জন এবং খাগুড়িয়ায় ১০০০ জনসহ মোট ১৫০০ জন কর্মহীন অসহায়কে ঈদবস্ত্র ও খাদ্যসামগ্রী উপহার দেয়া হয়।

করোনা(কোভিড-১৯) সংক্রমণ রোধে লকডাউন দেয়ার কারণে ভাকুর্তা ইউনিয়নের শত শত দিনমজুর ও খেটে খাওয়া মানুষেরা কর্মহীন হয়ে পড়েছে। বিপর্যস্ত হয়ে পড়েছে তাদের প্রাত্যহিক জীবনযাত্রা। এ অবস্থায় তাদের পাশে গিয়ে দাড়িয়েছেন ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ সভাপতি সাইদুল ইসলাম। ইতোপূর্বে কয়েক দফায় ভাকুর্তা নিবাসীদের মাঝে নগদ অর্থ, চাল, ডাল, আলু, পিঁয়াজ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিতরণ করেছেন তিনি৷ এবারে ঈদ আনন্দ অসহায় ও দুঃস্থদের সাথে ভাগাভাগি করে নেয়ার জন্য তাদের মাঝে ঈদবস্ত্র ও খাদ্যসামগ্রী বিতরণ করেছেন৷

এব্যাপারে গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাতকারে সাইদুল ইসলাম বলেন, করোনা প্রকোপে কর্মহীন হয়ে পড়া অসহায় ও দুঃস্থ মানুষরা যাতে ঈদ আনন্দ উপভোগ করতে পারে তাই ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের পক্ষ থেকে তাদের মাঝে ঈদবস্ত্র বিতরণ করা হয়েছে। ঈদের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দেয়ার জন্যই ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের এ প্রয়াস। অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে পারলেই তাদের এ প্রয়াসের সার্থক হবে বলে মন্তব্য করেন তিনি ।

এসময় তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা, দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বর্তমান সময়ে আমরা একটি সংকটকাল অতিক্রম করছি৷ তার সুদক্ষ নেতৃত্বে ইনশাল্লাহ আমরা এই সংকটকে অতিক্রম করতে পারবো। এক্ষেত্রে সাধারণ মানুষের উচিত হবে কঠোরভাবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও সরকার প্রদত্ত দিক নির্দেশনা মেনে চলা। এসবের পাশাপাশি সমাজের বিত্তবানদেরও কর্মহীন মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

করোনা প্রকোপের শুরু থেকেই অসহায় কর্মহীন মানুষের পাশে ছিল ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ। সাভার, আশুলিয়া, ধামরাইয়ের বিভিন্ন পয়েন্টে তারা ত্রাণ সহায়তা প্রদানসহ সাবান, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করেছে৷ পবিত্র রমজান মাসেও তারা অসহায় ও দুঃস্থ রোজাদারদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছে। উল্লেখ্য ঈদবস্ত্র ও খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের নেতাকর্মীরাসহ সাভারের বিশিষ্টজনরা উপস্থিত ছিল৷