ঠাকুরগাঁওয়ে নতুন করে ৩ জন করোনা রোগী সনাক্ত

0
23

ফরিদুল ইসলাম রঞ্জু, ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে গত ২৪ ঘন্টার নমূনা রিপোর্টে নতুন করে আরো তিনজন করোনা রোগী সনাক্ত হয়েছে। এ নিয়ে ঠাকুরগাঁওয়ে মোট আক্রান্তের সংখ্যা দাড়াল ৪৩ জনে। আক্রান্তরা ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ, রাণীশংকৈল ও বালিয়াডাঙ্গী উপজেলার বাসিন্দা। এদের মধ্যে একজন মহিলা ও দুইজন পুরুষ।

বালিয়াডাঙ্গীতে আক্রান্ত হয়েছেন ১৮ বছর বয়সী এক কিশোরী। তিনি সম্প্রতি ঢাকা থেকে ঠাকুরগাঁওয়ে এসেছেন। পীরগঞ্জে আক্রান্ত হয়েছেন ৩২ বছর বয়সী একজন পুরুষ, তিনিও ঢাকা ফেরত। এছাড়া রাণীশংকৈলে আক্রান্ত হয়েছেন ২০ বছর বয়সী এক যুবক।

বুধবার (২০ মে) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার।

সিভিল সার্জন অফিসের ডা: সুব্রত কুমার সেন জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে প্রাপ্ত সর্বশেষ রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলায় নতুন করে ৩ জন (বালিয়াডাঙ্গী-১ জন নারী, পীরগঞ্জ-১ জন পুরুষ এবং রাণীশংকৈল-১ জন পুরুষ) করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। পূর্বের রিপোর্টসহ এ নিয়ে ঠাকুরগাঁও জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা ৪৩ জনে, যাদের মধ্যে ২২ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় সদরসহ পাঁচ উপজেলা থেকে নতুন করে ৫৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজে প্রেরণ করা হয়েছে। প্রেরিত নমুনার মধ্যে প্রাপ্ত ফলাফল ১০০৮টি, যাদের মধ্যে ৯৬৫ জনের নেগেটিভ ও ৪৩ জনের পজিটিভ রেজাল্ট এসেছে।

এছাড়াও করোনার সংক্রমণ রোধে সরকারি নির্দেশনাসহ সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন ডা: সুব্রত।

প্রসঙ্গত, গত ১১ এপ্রিলে ঠাকুরগাঁওয়ের হরিপুরে ২ জন ও পীরগঞ্জে একজনসহ প্রথম তিনজন করোনা রোগী সনাক্ত হয়। আজ ২০ মে পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৪৩ জনে। এরমধ্যে ২২ জন চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে ছাড়পত্র নিয়ে বাসায় ফিরেছেন।