নলডাঙ্গা সিদ্ধেশ্বরী মন্দিরে চলছে দেবীদূর্গা বরনের নানা আয়োজন

0
99

মানিক ঘোষ,কালীগঞ্জ,ঝিনাইদহঃ ঝিনাইদহ সদরের নলডাঙ্গার রাজবংশের স্মৃতি বিলুপ্তি হলেও শেষ রাজা প্রমূথ ভূষন দেবরায়ের স্মৃতি বিজড়িত অনেক স্মৃতি সংরক্ষণ করা না হলেও শ্রী শ্রী সিদ্ধেশ্বরী মন্দিরের প্রায়ত সাঃ সম্পাদক অতুল অধিকারীর সাময়িক সংস্কারের ফলে মাথা উঁচু করে দাড়িয়ে আছে কয়েকটি মন্দির যা সনাতন ধর্মালম্বী মানুষের কাছে তীর্থস্থান ও পর্যটন স্থান হিসাবে বিশেষ ভাবে পরিচিতি লাভ করেছে।

আগামী ২১ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত শারদীয়া দূর্গাৎসব অনুষ্ঠিত হবে। যে কারনে সিদ্ধেশ্বরী মন্দির প্রাঙ্গনে চলছে পরিস্কার পরিচ্ছন্নতা সাজ গোজের নানা আয়োজন। মন্দির প্রাঙ্গনে কর্মরত মানুষগুলোর চোখে মুখে ছিল আনন্দের ছাপ। করোনা কালীন সময়ে বৃহৎ পরিসরে আয়োজনের ব্যবস্থা না থাকলেও পরিপাটি করে সাজানো হচ্ছে মন্দির প্রাঙ্গন। দেবী দূর্গাকে বরন করতে ব্যকুল মন্দির কমিটিসহ সনাতন ধর্মাবলম্বী মানুষগুলো।

সিদ্ধেশ্বরী মন্দিরের প্রহিত হরিদাস চক্রবর্তী বলেন,পৃথিবীর সকল জীবের মঙ্গল কামনা করে পূজা করা হবে।
শ্রী শ্রী সিদ্ধেশ্বরী মন্দির কমিটির সভাপতি বঙ্কিম মুখার্জী জানান,করোনা কালীন সময়ে আমরা সামাজিক দূরত্ব মেনেই দেবীকে প্রসাদ দিব। বিভিন্ন ধরনের ফেস্টুনে মাস্ক পরা ও সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি অবশ্যই উল্লেখ করব। সৌন্দর্য বর্ধনের কাজ চলছে তবে কোন স্টেজ প্রগ্রাম হবে না। ভ্রাম্যমান দোকানের বিষয়ে জানতে চাইলে তিনি আরো বলেন এ বিষয়ে আমাদের কোন সিদ্ধান্ত হয়নি। নানা আয়োজনের মধ্য দিয়েই সুন্দর ভাবে দেবী দূর্গাকে বরন করা হবে এমনটি আশা করেন সনাতন ধর্মাবলম্বী মানুষগুলো।