নিক্সন চৌধুরীর বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ সমাবেশ

0
100

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য, গরিব-দুঃখী-মেহনতি মানুষের কণ্ঠস্বর মুজিবুর রহমান চৌধুরী নিক্সনের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত মানববন্ধনে ১৪৪ ধারা জারির প্রতিবাদে শনিবার বিক্ষোভ-সমাবেশ করেছে তার সমর্থকরা। শনিবার সকাল থেকে সদরপুর উপজেলা প্রশাসনের ১৪৪ ধারা জারি করা অঞ্চলের বাইরে বিক্ষোভ-সমাবেশে নিক্সন চৌধুরীর হাজারো সমর্থক জড়ো হন। সমাবেশের খবর পেয়ে উপজেলার দুর্গম চরাঞ্চল থেকে ছুটে এসেছিলেন হাজার হাজার জনতা। সদরপুর উপজেলার প্রতিটি সড়ক ভূকম্পিত হয়ে উঠেছিল নিক্সন চৌধুরীর সমর্থকদের পদচারণায়।

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরীর বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে পক্ষ-বিপক্ষে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করায় সদরপুর উপজেলা পরিষদে কমপ্লেক্সে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সদরপুর সরকারি কলেজ এলাকাসহ এক বর্গকিলোমিটার এলাকায় ১৪৪ ধারা জারি করেন সদরপুর উপজেলার নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পূরবী গোলদার। শনিবার সকাল ৯টা থেকে পরের দিন রবিবার সকাল ৯টা পর্যন্ত ১৪৪ ধারা বলবত থাকবে।

১৪৪ ধারা জারির প্রতিবাদে নিক্সন চৌধুরীর সমর্থকরা সদরপুর উপজেলায় জমায়েত হতে শুরু করে। উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে হাজার হাজার কর্মীরা মানববন্ধন সফল করতে দুর্গম এলাকা থেকে আসতে শুরু করে। নেতাকর্মীরা সরকারি নিষেধাজ্ঞা জারি করা অঞ্চলের বাইরে অবস্থান নেন। পরে সকাল ১০টার দিকে সদরপুর উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। এ সময় সমাবেশে বক্তারা বলেন, ‘আমরা শান্তিপূর্ণ কর্মসূচি দিয়েছিলাম। কিন্তু উপজেলা সদরে প্রশাসন ১৪৪ ধারা জারি করায় আমরা নির্ধারিত এলাকার বাইরে গিয়ে এই প্রতিবাদ কর্মসূচি পালন করছি। আমরা প্রধান নির্বাচন কমিশনারের কাছে অনতিবিলম্বে সংসদ সদস্য নিক্সন চৌধুরীর বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।’