দেশজুড়ে

দিনাজপুর প্রেসক্লাবে স্বয়ংক্রিয় জীবানুনাশক টানেলের উদ্বোধন


শিমুল, দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর প্রেস ক্লাবে করোনা ভাইরাস বিস্তার রোধে প্রবেশ এবং বহিরাগমন পথে ভূমিকা রাখছে জীবানুনাশক সংক্রিয় টানেল। ওই টানেলে প্রবেশের সাথে সাথে সক্রিয়ভাবে যাতায়াতকারির সারা শরিরে ছড়িয়ে পড়ছে জীবানুনাশক স্প্রে। কার্যকর ওই ট্যানেলটি অত্যান্ত কম খরচে তৈরি করেছেন মোসাদ্দেক হোসেন ও মোঃ নাঈম । প্রকল্পটি অর্থায়ন করছে সংগঠন আলোর পথে জাগো যুব,দিনাজপুর ।

আজ সকালে দিনাজপুর প্রেস ক্লাবে জীবানুনাশক সংক্রিয় টানেল উদ্ধোধন করেন প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল। এসময় উপস্তিত ছিলেন প্রেসক্লাবের কর্মকতা ও সাংবাদিক আবু বকর সিদ্দিক,কংকন কর্মকার, রতন সিং ,মোর্শেদুর রহমান, সালাউদ্দিন আহমেদ,একরাম হোসেন তালুকদার, রফিকুল ইসলাম ফুলাল, রিয়াজুল ইসলাম, জিন্নাত হোসেন, মুকুল চট্টোপাধ্যায় প্রমুখ।

করোনা ভাইরাসসহ সব ধরনের জীবানুর বিস্তার রোধে মাত্র ৫ থেকে ৭ হাজার টাকা খরচের মধ্যে সংক্রিয় ট্যানেল স্থানীয় ভাবে তৈরি করেছেন জাতীয় পুরুস্কার প্রাপ্ত আলোর পথে জাগো যুব সংগঠনের সভাপতি মোসাদ্দেক হোসেন তাকে সহযোগিতা করেছেন দিনাজপুর ইন্সিটিটিউট অব সায়েন্স এন্ড টেকনোলজি ছাত্র মোঃ নাঈম। বৈদ্যুতিক মোটর ব্যবহার করে বানানো ওই ট্যানেলে মধ্যে প্রবেশ করা মাত্র শরিরে ছড়িয়ে পড়ে জীবানুনাশক স্প্রে।

এতে যারা বাইরে থেকে আসছেন তারা টানেলের মধ্যে প্রবেশ করলে অটোমেটিক জীবানুনাশক স্প্রে করা হবে। জীবানুমুক্ত হয়ে যাতায়াতকারিরা নিরাপদে প্রেসক্লাবে প্রবেশ এবং বের হতে পারবে বলে দাবি করছেন উদ্ভাবকরা।

সংগঠনটির পক্ষ্যে উপস্থিত ছিলেন স্বাদ্বেশরী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন কুমার রায় , ডিআইএসটির শিক্ষক আব্দুল আলীম,উপদেষ্টা মুকিদ হায়দার শিপন,আসিফ আলম আকাশ।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button