কুষ্টিয়ায় ই-নথি বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার সমাপ্তি

0
97

রেজা আহাম্মেদ জয়: কুষ্টিয়ায় জেলা পর্যায়ের অফিস সমূহে ই-নথি বাস্তবায়ন বিষয়ক ৩য় ব্যাচের প্রশিক্ষণ কর্মশালার সমাপনি দিনে, ১৫ অক্টোবর বৃহস্পতিবার বিকালে কুষ্টিয়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মন্ত্রীপরিষদ ও এটুআই প্রোগ্রাম-এর সহযোগিতায় জেলা প্রশাসন কুষ্টিয়া কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন। অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক, শিক্ষা ও আইসিটি) লুৎফুন নাহার।

এ সময় জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন বলেন, বর্তমান বিশ্বে উন্নয়নের অন্যতম চালিকাশক্তি তথ্য-প্রযুক্তি। তাই তথ্যপ্রযুক্তিতে আমাদেরকে আরো দক্ষতা অর্জন করতে হবে। আমাদেরকে তথ্য-প্রযুক্তি সম্পর্কে আরো জানতে হবে, সে লক্ষ্যে ই-নথি বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে সরকার।

তিনি আরও বলেন, আমরা ডিজিটাল প্রযুক্তিতে অনেকখানি এগিয়েছি। এখন আমাদেরকে ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবিলায় তথ্য প্রযুক্তি সম্পর্কে আরো ভালো ভাবে জানতে হবে। তিনি কুষ্টিয়া জেলা পর্যায়ের সরকারি কর্মচারীদের তথ্য প্রযুক্তি জ্ঞানে আরো প্রশিক্ষণ নিয়ে নিজেদের কর্মদক্ষতা বৃদ্ধির কথা বলেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রশিক্ষণ কর্মশালার প্রশিক্ষক ও প্রশিক্ষনার্থীবৃন্দ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ। একইসাথে ১০ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত নির্ধারিত ১ম, ২য় ও ৩য় ব্যাচের জেলা পর্যায়ের অফিস সমূহে ই-নথি বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার সমাপ্ত ঘোষণা করা হয়েছে।