ভোর ৫:১৫ শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

ব্রেকিং নিউজ:

হরতাল কোন জনসম্পৃক্ত কর্মসূচি নয় : মির্জা ফখরুল

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : নভেম্বর ২৪, ২০১৭ , ৮:১৩ অপরাহ্ণ
ক্যাটাগরি : রাজনীতি
পোস্টটি শেয়ার করুন

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, হরতাল কোন জনসম্পৃক্ত কর্মসূচি নয়। আজ শুক্রবার রাজধানীর নয়াপল্টনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন। খুচরা পর্যায়ে বিদ্যুতের দাম বৃদ্ধি নিয়ে বাম দলগুলোর হরতাল ডাকার পর বিএনপির অবস্থান জানতে চাওয়া হলে তিনি এই কথা বলেন। তিনি বলেন, বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আমরা অবশ্যই কর্মসূচি দেব। আমাদের একটা ধারণা আছে হরতাল দেওয়া মানে জনগণের সম্পৃক্ততা, এটা সব সময় সঠিক নয়। তবে আগামী মাস অর্থাৎ ডিসেম্বর থেকেই কার্যকর হওয়া এই দামবৃদ্ধির বিষয়ে কখন কর্মসূচি দেবেন সেই সম্পর্কে পরিস্কার করে কিছু বলেননি তিনি।

গতকাল বৃহস্পতিবার গণশুনানি করে এনার্জি রেগুলেটরি কমিশন গ্রাহকের পর্যায়ে প্রতি ইউনিট বিদ্যুতের দাম গড়ে ৩৫ পয়সা বা ৫ দশমিক ৩ শতাংশ বাড়ানোর ঘোষণা দিয়েছে। এর প্রতিবাদে ৩০ নভেম্বর সারাদেশে আধা বেলা হরতাল ডেকেছে সিপিবি, বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চা। এই ইস্যুতে বিএনপি অবস্থান জানতে চাওয়া হলে তিনি বলেন, জনগণের সম্পৃক্ততা নিয়েই আমরা আমাদের পক্ষে যেটা সম্ভব হবে সেই কর্মসূচি দেব। আমরা জনগণের সঙ্গে আছি।

বিদ্যুতের দামবৃদ্ধির সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, বিদ্যুতের দাম বৃদ্ধি শুধুমাত্র দুর্নীতিবাজদের ভর্তুকি দিতে জনগণের পকেট কাটার জন্য। বিদ্যুতের মূল্য বৃদ্ধি সাধারণ মানুষের জীবনকে দুঃসহ করবে। এই মূল্য বাড়ানোর মধ্যে সব কিছুর দাম বাড়বে, আলুর দাম, চালের দাম, দ্রব্যাদির দাম বৃদ্ধি পাবে, বস্ত্রের দাম বাড়বে, পরিবহন ব্যয় বাড়বে- এটার একটা ভয়াবহ প্রভাব অর্থনীতিতে পড়বে।

Comments

comments