দেশজুড়ে

যুবনেতা জে আর সুমনের উদ্যোগে প্রবাসী ও বন্ধু মহলের অর্থায়নে খাদ্য সামগ্রী উপহার

  • 1.5K
    Shares

নিজস্ব প্রতিবেদকঃ করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের মাঝে প্রবাসী ও বন্ধু মহলকে সাথে নিয়ে যুবনেতা জে, আর সুমন এর উদ্যোগে খাদ্য সামগ্রী উপহার বিতরন করা হয়েছে।

বিশ্বজুড়ে চলছে করোনাকাল। করোনাভাইরাস নামক এক সংক্রামন ব্যাধি পৌছে গেছে বিশ্বের প্রায় অধিকাংশ দেশে। বাংলাদেশেও প্রতিদিন আক্রান্তের পাশাপাশি বাড়ছে মৃত্যুর সংখ্যা। প্রবাসী অধ্যুষিত সিলেট অঞ্চলেও ইতোমেধ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১০০ তে পৌছেছে। তাছাড়া, বিশ্বের বিভিন্ন দেশে থাকা সিলেট অঞ্চলের অনেক মানুষ ইতোমধ্যে করোনা ভাইরাসে প্রাণ হারিয়েছেন। ফলে দেশে- বিদেশে ভালো নেই কেউই।

দেশে যেমন সবাই গৃহবন্দী ঠিক একইভাবে সুদুর প্রবাসে ও সবাই লকডাউনে। তবুও শেকড়ের টানে সাধ্যমতো নিজ নিজ এলাকায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন অনেকেই। এরই ধারাবাহিকতায় সিলেট ওসমানীনগর উপজেলা তাজপুর ইউনিয়ন এর কৃতি সন্তান যুব সমাজের জনপ্রিয় ব্যাক্তিত্ব ফ্রান্স প্রবাসি যুবনেতা জে, আর সুমন এর উদ্দ্যোগে প্রবাসী ও বন্ধু মহলের অর্থায়নে তাজপুর ইউনিয়নের ৯ টি ওয়ার্ডে চার শত পরিবারে ১৬ শত মানুষের খাদ্য সামগ্রী উপহার বিতরণ করা হয়।

প্রবাসি ও বন্ধু মহলের আর্থিক সহযোগিতায় ছিলেন,  ফয়সাল সিদ্ধিক, আলি হুসেইন, জয়নাল আহমেদ , আব্দুল মুমিন , লখন মিয়া, তেরা মিয়া, সাহেদ আহমেদ,তাহের আহমেদ, ,, আফজাল হাসান, ,আবু সাঈদ রনি চৌঃ, জয়নাল আহমেদ জয়, রাজিব আহমেদ, হাবিব রাহমান তোফায়েল, সাদিক চৌধুরী, সাহিন আহমেদ জয়,  নোমান আহমেদ, আকবার আলী, সানুর আহমেদ, মিজান আহমেদ, আতিকুর রহমান, সিহাব তালুকদার, আতিকুর রহমান বজলু, খালেদ আহমেদ, আসকর আলী, খালেদ হাসান,জুনেদ আহমেদ, কয়েছ আহমেদ, নাঈম চৌঃ, সাহিন আহমেদ, এস, কে সজিব মাহমুদ।

প্রবাসে থেকেও এলাকার মানুষের সাথে সার্বক্ষণিক যোগযোগ রাখছেন তিনি। ওসমানী নগরের তাজপুর ইউনিয়ন এ নয়টি ওয়ার্ডে প্রবাসী ও বন্ধু মহলের সহযোগিতা নিয়ে পাঠিয়েছেন খাদ্য সহায়তা। এইসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে অসহায় ও নিম্নবিত্ত মানুষের মধ্যে।

যুবনেতা জে, আর সুমন সবাইকে সরকারি নির্দেশ অনুযায়ী লকডাউন মেনে চলার আহবান জানিয়েছেন । তাছাড়া, আর্থিকভাবেও অনেককেই তিনি ব্যাক্তিগত ভাবে নিজ অর্থায়নে সহযোগীতা করে যাচ্ছেন।

খাদ্য সামগ্রী উপহার বাংলাদেশে যাহারা কষ্ট করে  প্রতিটি ওয়ার্ডে অক্লান্ত পরিশ্রম করে অসহায় মানুষের কাছে পৌছে দিয়েছেন তাদের এবং বিশেষ করে যাহারা প্রবাসী ও বন্ধু মহলের জে আর সুমন এর আহবানে আর্থিক সহযোগিতার হাত বাড়িয়েছেন তাদের প্রতি তিনি চির হ্রনী আখ্যা দিয়ে সবার প্রতি কৃতজ্ঞতা স্বীকার করেন। পরিশেষে জে আর সুমন সমস্ত বৃত্তবান্দের অসহায় মানুষের পাশে দাড়ানোর আহবান জানিয়েছেন।


  • 1.5K
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button