দেশজুড়ে

রামপালে প্রথম এক নারী করোনা রোগী সনাক্ত, বাজার বন্ধ ঘোষনা


সুব্র ঢালী, রামপাল (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহাটের রামপাল উপজেলায় প্রথম করোনাভাইরাসের রোগী সনাক্ত হয়েছে। সোমবার (১৮ মে) রাত রাত ৮ টায় এক নারীর করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ বলে নিশ্চিত করেছেন রামপাল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুকান্ত কুমার পাল। গত ১৭ মে ওই নারী ও তার স্বামী এবং ২ বছর বয়সী মেয়ের নমুনা সংগ্রহ করা হয়েছিল।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বলেন, শরীরে জ্বর এবং করোনার উপসর্গ নিয়ে আক্রান্ত নারী তার স্বামী এবং সন্তানকে নিয়ে মুন্সীগঞ্জ থেকে গত ১৬ তারিখ রামপালের উজলকুড় ইউনিয়নের বাবুরহাট গ্রামে আসেন। খবর পেয়ে তিনি ওই বাড়ি সাথে সাথে লকডাউন করেন এবং পরদিন সকালে আগত ৩ জনের নমুনা সংগ্রহ করেন। ১৮ মে রাতে রিপোর্টে ওই নারী পজিটিভ বলে সনাক্ত হয়। বাকী দুই জনের রিপোর্ট নেগেটিভ এসেছে।

প্রশাসন বিষয়টি নিশ্চিত হওয়ার পর তার বাড়ি ও আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করে দিয়েছে। জানা যায় তিনি বাড়িতে আসার পর ঐ দিন অত্র ইউনিয়নের ফয়লাহাট বাজারে গিয়ে কেনাকাটা করে ও বিভিন্ন স্থানে ঘোরাঘুরি করে। যার কারণে অত্র ইউনিয়নের অন্তর্গত ফয়লা মার্কেটের ঔষধ ও মুদি দোকান ব্যতিত অন্য সকল ব্যবসা প্রতিষ্ঠান লকডাউন ঘোষনা করেছে উপজেলা প্রশাসন।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button