মির্জাগঞ্জে সুষ্ঠু উপনির্বাচন সম্পন্ন, মোরগ মার্কা প্রতীকের প্রার্থী বিজয়ী

0
105

মোঃ রনি খান, পটুয়াখালী জেলা প্রতিনিধি: পটুয়াখালীর মির্জাগঞ্জের ৫নং কাকড়াবুনিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের উপ-নির্বাচনে জাকির হোসেন খান, মোরগ প্রতীক মার্কায় ৩২৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদন্ধী প্রার্থী আঃ জলিল চৌকিদার, ফুটবল প্রতীক মার্কায় ৩২০ ভোট পেয়েছেন। শনিবার (১০ অক্টোবর) মির্জাগঞ্জের ৫নং কাকড়াবুনিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সদস্য পদের জন্য উপ-নির্বাচনে ১টি সদস্য পদের জন্য মোট ২ জন প্রার্থী প্রতিদ্ধন্ধিতা করছেন। এরা হলেন মোঃ জাকির হোসেন খান (মোরগ) প্রতীক ও আঃ জলিল চৌকিদার (ফুটবল) মার্কা প্রতীক।

মির্জাগঞ্জ উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, শান্তিপুর্ণভাবে উপ-নির্বাচন সম্পন্ন করতে যাবতীয় প্রস্ততি গ্রহণ করা হয়েছে। ৫নং কাকড়াবুনিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সদস্য পদের জন্য উপ-নির্বাচনে ৪৯ নং দক্ষিন কলাগাছিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১ টি মাত্র কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ভোটার সংখ্যা ১ হাজার ২০৮ জন। ১ জন প্রিজাইডিং অফিসার, ৪ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ৮ জন পোলিং অফিসার নির্বাচনি দায়িত্ব পালন করেন। প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করছেন একাডেমিক সুপারভাইজার মোঃ মোস্তাফিজুর রহমান।

উল্লেখ্য, উক্ত এলাকার নির্বাচিত জনপ্রতিনিধি বার্ধক্যজনিত কারণে মারা যাওয়ায় আসনটি শুন্য ঘোষণা করে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উপজেলার ৫নং কাকড়াবুনিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড সাধারণ সদস্যের আসনটি শুন্য হওয়ায় ১৬ই ফেব্রুয়ারি নির্বাচন কমিশন প্রথম তফসিল ঘোষনা করেন এবং করোনা পরিস্থিতির কারনে তা স্থগিত করা হয়। পরবর্তীতে আবার ১৩ই সেপ্টেম্বর নতুন করে তফসিল ঘোষনা করা হয়।