ভোর ৫:৫৫ শনিবার ১৬ই নভেম্বর, ২০১৯ ইং

ব্রেকিং নিউজ:

সংসদে ব্যাংক কোম্পানী (সংশোধন) বিলের রিপোর্ট উপস্থাপন

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : নভেম্বর ২২, ২০১৭ , ১০:২১ অপরাহ্ণ
ক্যাটাগরি : জাতীয়
পোস্টটি শেয়ার করুন

ব্যাংক কোম্পানী (সংশোধন) বিল-২০১৭ এর ওপর অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির রিপোর্ট আজ সংসদে উপস্থাপন করা হয়েছে।কমিটির সভাপতি ড. আব্দুর রাজ্জাক রিপোর্টটি উপস্থাপন করেন। রিপোর্টে বিলটি উত্থাপিত আকারে পাসের সুপারিশ করা হয়।

ব্যাংক কোম্পানীতে একক পরিবারের দু’জনের স্থলে চারজনকে পরিচালক করার বিধানের প্রস্তাব করে গত ১২ সেপ্টেম্বর অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বিলটি উত্থাপন করেন।বিলে বিদ্যমান ব্যাংক কোম্পানী আইনের ধারা ৩-এর উপধারা (৩)-এর সংশোধনের প্রস্তাব করা হয়েছে। এছাড়া বিদ্যমান আইনের ধারা ৭-এর উপধারা (৩)-এর সংশোধনের প্রস্তাব করা হয়েছে।

বিলে একইভাবে বিদ্যমান আইনের ধারা ৮-এর শতাংশের দফা (ক)-তে উল্লেখিত ধারা-২৬ (১)-এর সংশোধনের প্রস্তাব করা হয়েছে। এছাড়া বিদ্যমান আইনের ধারা ১৫-এর উপধারা ৪-এ উল্লেখিত প্রধান নির্বাহী কর্মকর্তা শব্দগুলোর পর নির্বাচন বা ক্ষেত্রমতে মনোনয়নের পর শব্দগুলো সন্নিবেশিত করার প্রস্তাব করা হয়।

বিলে বিদ্যমান আইনের ধারা ১৫-এর উপধারা ১০-এ উল্লেখিত দু’জনের শব্দটির পরিবর্তে চারজনের শব্দটি প্রতিস্থাপনের প্রস্তাব করা হয়েছে। এর ফলে বিলে ব্যাংক কোম্পানীর কোন একক পরিবারের দু’জন পরিচালক রাখার বিদ্যমান বিধান সংশোধন করে চারজন করার বিধানের প্রস্তাব করা হয়েছে।

Comments

comments