মহেশপুরে ধর্ষণ ও মাদকের বিরুদ্ধে সম্মিলিত সামাজিক সংগঠনের মানববন্ধন

0
98

মহেশপুর প্রতিনিধি: ঝিনাইদহের মহেশপুর উপজেলার মান্দারবাড়িয়া ইউনিয়নের এবার সকল শ্রেনীর মানুষ ধর্ষণ ও মাদক প্রতিরোধের ডাক দিয়েছেন। তারা বলেন,কোন সভ্য সমাজে ধর্ষণ চলতে পারে না। এটা রাষ্ট্রের ও সমাজের জন্যে কলঙ্ক। এভাবে চলতে দেয়া যায় না। সারাদেশে নারী ও শিশু ধর্ষণ-নির্যাতন, বিচারহীনতার সংস্কৃতি, দোষীদের দ্রুত বিচার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন, সমাবেশ, বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে উপজেলার বেলেমাঠ বাজার ও আশ পাশের এলাকা।

শনিবার সকাল হবার পর থেকেই বিভিন্ন সংগঠনের ব্যানারে জনসমাগম ঘটতে থাকে সেখানে। প্রতিবাদে মুখর হয়ে ওঠে বেলেমাঠ বাজার। বিভিন্ন সংগঠনের শত শত মানুষ বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে অংশগ্রহন করেন।
সমাবেশে বক্তারা বলেন, আমরা কোন দেশে বাস করছি? যেখানে তিন বছরের কন্যাশিশু থেকে ৭০ বছরের বৃদ্ধা ধর্ষণকারীদের হাত থেকে রেহাই পাচ্ছে না। এরকম একটি ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে দেশে। সামাজিক যোগাযোগ মাধ্যমের কারণে এখন মানুষ বেশি এসব ঘটনা সম্পর্কে জানতে পারছে।

দেশে শতকরা ৮০টি ধর্ষণের ঘটনা প্রকাশ পায় না। বাকি ২০টি ধর্ষণের মধ্যে আদালতে মামলা পর্যন্ত গড়ায় ১০টি। তার মধ্যে শতকরা ৫টি ক্ষেত্রে ধর্ষকের শাস্তি হয়। এ সময় তারা নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে শ্লীলতাহানি, ধর্ষণচেষ্টা ও নির্যাতন, সিলেটের এমসি কলেজে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ধর্ষণ, মীপুরের রামগতিতে বিধবা নারীকে ধর্ষণ, ভোলার চরফ্যাশনে গৃহবধূকে ধর্ষণ, গোপালগঞ্জের কোটালিপাড়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, কুষ্টিয়ার মিরপুরে মাদরাসার শিক্ষার্থীকে ধর্ষণ, রাজশাহীর গির্জায় ধর্ষণ, কিশোরগঞ্জে কিশোরীকে ধর্ষণ, বরিশালের বাকেরগঞ্জে শিশুধর্ষণ নারীর ওপর সকল নিপীড়ন বন্ধসহ অপরাধীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবিতে মানববন্ধন করেছে এসব সংগঠন।

সংগঠনগুলো হলো মাতৃভাষা গণগ্রন্থাগার,বিদ্যাকানন গণগ্রন্থাগার,শংকরহুদা পাবলিক লাইব্রেরী,আলোর দিশারী গণ গ্রন্থাগার,বন্ধন সেচ্ছাসেবক সংগঠন ও মান্দারবাড়িয়া ইউনিয়ন সেচ্ছাসেবী সংগঠন।