২৫০০ টাকার নামের তালিকায় জেলা পরিষদ সদস্য ও তার স্ত্রীর নম্বর

0
27

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম: জামালপুরে ২৫০০ টাকার নামের তালিকায় নাম গরীবের হলেও ফোন নম্বর জামালপুর জেলা পরিষদ সদস্যসহ আওয়ামী লীগ নেতা ও নেতার স্ত্রীর ফোন নম্বর সংযুক্তির অভিযোগ পাওয়া গেছে।

করোনা পরিস্থিতিতে কর্মহীন হতদরিদ্র ও নিম্ন মধ্যবিত্তদের জন্য প্রধানমন্ত্রী ঘোষিত ২৫০০ টাকা আর্থিক সহায়তার তালিকায় দুর্নীতির মাধ্যমে জামালপুর জেলা পরিষদের সদস্য হাবিবুর রহমান দুলালের মোবাইল নম্বর সংযুক্ত করা হয়েছে।
এছাড়া জামালপুর সদর উপজেলার ১১নং শাহবাজপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের সরকারি সহায়তার তালিকায় এক গরিব-অসহায় মহিলার নামের পাশে তার মোবাইল নম্বর যুক্ত করা হয়।

প্রধানমন্ত্রীর নির্দেশে তূণমূল পর্যায়ে ত্রাণ কমিটি গঠন করা হয়। এরই ধারাবাহিকতায় শাহবাজপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের ত্রান কমিটির আহ্বায়ক হিসেবে নির্বাচিত করা হয় হাবিবুর রহমান দুলাল’কে।

উক্ত তালিকায় অধিক পরিমান দুর্নীতির প্রমাণ পাওয়া যায়। জেলা পরিষদের সদস্য ছাড়াও দুইজন অসহায় গরীব ব্যক্তির মোবাইল নম্বরের জায়গায় ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ-সম্পাদক মোস্তাফিজুর রহমান মুক্তারের মোবাইল নম্বর এবং তার স্ত্রীর মোবাইল নম্বর সংযুক্ত পাওয়া যায়।

এছাড়াও প্রস্তুতকৃত তালিকায় একজনের নাম ব্যবহার করে অন্য আরেকজনের মোবাইল নাম্বার ব্যবহারের অনেকগুলো প্রমাণ পাওয়া যায়।

এ বিষয়ে জামালপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ফরিদা ইয়াছমিন গণমাধ্যমকে জানান, এই তালিকার নম্বরসমূহ কয়েক দফায় সংশোধন করার পর ১৬মে সাবমিট করা হয়েছে। কোনো নম্বর একাধিকবার সংযুক্ত হওয়ার সুযোগ নেই। এরপরও যদি কারো কোন অভিযোগ থাকে, তবে লিখিত অভিযোগ জানালে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।