জাতীয়

এ পর্যন্ত করোনায় আক্রান্ত ৪৩০ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন

  • 9
    Shares

এস,এম,মনির হোসেন জীবন : প্রানঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে এ পর্যন্ত ৪৩০জন পুলিশ সদস্য সুস্থ হয়ে নিজ নিজ বাড়ি ফিরেছেন।

মঙ্গলবার বিকেলে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল থেকে ছাড়া পেয়ে আরও ১৪৫জন পুলিশ সদস্য বাড়ি ফিরেছেন।এসময় হাসপাতাল কর্তৃপক্ষ সুস্থ হওয়া পুলিশ সদস্যদেরকে ফুল দিয়ে বিদায় জানায়। পুলিশ হেড কোয়ার্টার্স এর এআইজি (মিডিয়া) মো. সোহেল রানাগনমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, পুলিশ প্রধান (আইজিপি) ড. বেনজীর আহমেদ করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করতে নির্দেশ দিয়েছেন। নির্দেশনা অনুযায়ী করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের দেখাশোনার জন্য গঠন করা হয়েছে বিশেষ টিম। তারা নিয়মিত করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের সর্বদা পাশে থেকে খোঁজ খবর নিচেছন।

এআইজি সোহেল রানা গনমাধ্যমকে আরও বলেন, কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ও বিভাগীয় পুলিশ হাসপাতাল ছাড়াও রাজধানী ঢাকা এবং বিভাগীয় শহরে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন বেসরকারি হাসপাতালে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এসব উদ্যোগের ফলে আক্রান্ত পুলিশ সদস্যরা দ্রুত সুস্থ হয়ে উঠছেন।

এদিকে  ডিএমপি জনসংযোগ ও গনমাধ্যম শাখা থেকে এক সংবাদ বিঞ্জপ্তিতে বলা হয়, আইইডিসিআর-এর চিকিৎসা প্রটোকল অনুযায়ী এই ১৪৫ পুলিশ সদস্যের পরপর দুবার কোভিড-১৯ পরীক্ষা করা হয়। দুবারই কোভিড-১৯ পরীক্ষার ফলাফল নেগেটিভ হওয়ায় চিকিৎসকরা তাদের করোনামুক্ত ঘোষণা করে হাসপাতাল ত্যাগের ছাড়পত্র দেন।এ নিয়ে মোট সুস্থ হয়েছেন করোনা আক্রান্ত দুই শতাধিক পুলিশ সদস্য।

রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো: সাইফুল ইসলাম সানতু  গনমাধ্যমকে বলেন, ১৪৫ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে বাড়ি ফিরেছেন।
তিনি বলেন, হাসপাতাল ত্যাগ করার সময় বরাবরের মতোই করোনা প্রতিরোধের সম্মুখযোদ্ধাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।


  • 9
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button