দেশজুড়ে

পুঠিয়ায় চব্বিশ ঘণ্টায় ঢাকা ফেরত দ্বিতীয় করোনা রোগী সনাক্ত

  • 455
    Shares

পুঠিয়া প্রতিনিধিঃ পুঠিয়ায় চব্বিশ ঘণ্টার ব্যাবধানে আরো একজনের শরীরের করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। গতকাল উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের সাধনপুরে ঢাকা ফেরত এক ব্যাক্তি করোনায় আক্রান্ত হন। পরে আবার এক মহিলার শরীরে করোনা ভাইরাসের রিপোর্ট পজেটিভ আসে। উক্ত মহিলা ঢাকার সাভারে গার্মেন্টস কারখায় কাজ করতো। এ নিয়ে পুঠিয়া উপজেলায় নতুন করে দুই জন আক্রান্ত হলো।

করোনায় আক্রান্ত মহিলা উপজেলার সদর ইউনিয়নের এক নং ওয়ার্ডের গন্ডগোহালী গ্রামের উত্তর পাড়ার বাসিন্দা। রাতেই উপজেলা নির্বাহী অফিসার আক্রান্তের বাড়ি লকডাউন করে দেয় এবং পরামর্শ সহ ১৫ দিনের প্রয়োজনীয় খাবার আক্রান্তের বাড়িতে পৌছে দেন।

পুঠিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাক্তার নাজমা আক্তার বিষয়টি নিশ্চিত করে জানান আক্রান্ত মহিলা ঢাকার সাভার থেকে ১৬ ইং তারিখে নিজ বাড়িতে আসেন। এর পর ১৭ ইং তারিখে তার নমুনা সংগ্রহ করা হয়। নমুনা সংগ্রহ করে রাজশাহীর ল্যাবে পাঠানো হলে গত ১৯ইং তারিখে তার নমুনার রেজাল্ট পজেটিভ আসে। ঢাকা থেকে আসার পর আক্রান্ত রোগী তার নিজ বাড়িতে হোম কোয়ারেন্টিতে ছিল।

উপসর্গ না থাকায় আক্রান্ত রোগীকে এখন তার নিজ বাড়িতেই আইসোলেসন হিসেবে পূর্বের রোগীর মতো রাখা হয়েছে। এবং সেখানেই তার চিকিৎসার যাবতীয় ব্যবস্থা করা হবে। পরে তার সমস্যা দেখা দিলে রামেক হাসপাতালের আইসোলেশনে পাঠানো হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ওলিউজ্জান বলেন, আক্রন্তের বাড়ি রাতেই লকডাউন করা হয়েছে। এবং তাকে পনের দিনের প্রয়োজনীয় খাবার সহ বিধিনিষেধ নিয়মকানুন সহ কিছু বুঝিয়ে দেওয়া হয়েছে।


  • 455
    Shares

Related Articles