ধর্ষণের প্রতিবাদে ছাত্রলীগের আলোক প্রজ্জ্বলন-প্রতিবাদ সমাবেশ

0
158

রাব্বি ইসলাম, স্টাফ রিপোর্টারঃ নোয়াখালীর বেগমগঞ্জে এক গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনাসহ সকল ধর্ষণ-নিপীড়নের ঘটনায় জড়িত ও পৃষ্ঠপোষকদের অবিলম্বে গ্রেপ্তার, দৃষ্টান্তমূলক শাস্তি এবং নারীর প্রতি সহিংসতার স্থায়ী অবসানের দাবিতে বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশনানুযায়ী টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা ছাত্রলীগের নেতৃত্বে আলোক প্রজ্জ্বলনের মাধ্যমে মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০৭ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার সময় স্থানীয় উপজেলা আওয়ামী লীগের নিজ কার্যালয়ের সামনে থেকে আলোক প্রজ্জ্বলনের মাধ্যমে একটি প্রতিবাদি মিছিল শুরু হয়। বিভিন্ন প্রতিবাদি স্লোগানে মুখরিত হয় এলাকা। পরে মিছিলটি পুরাতন বাসস্ট্যান্ডের “বঙ্গবন্ধু চত্বরে” এসে সমাপ্ত হয়। উক্ত স্থানে শুরু হয় প্রতিবাদ সমাবেশ। সমাবেশে উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. সাদ্দাম হোসেনের সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সিয়ামের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তৃতা করেন, উপজেলা যুবলীগের আহ্বায়ক শামীম আল মামুন, বাংলাদেশ ছাত্রলীগের সহ-সম্পাদক তাহরিম হোসেন সীমান্ত প্রমুখ।

এছাড়াও মির্জাপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মো. মোবারক হোসেন, সাধারণ সম্পাদক মারুফ হোসেন, পৌর ছাত্রলীগের সভাপতি আবু বকর সিকদার, সাধারণ সম্পাদক ওয়াকিল আহম্মেদসহ পৌরসভার বিভিন্ন ওয়ার্ড এবং প্রতিটি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি-সম্পাদকসহ শতাধিক নেতাকর্মী উক্ত মিছিল ও প্রতিবাদি সমাবেশে অংশ নেয়।