রাজধানী

মিরপুরে সড়ক অবরোধ করে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ


ত্রাণের দাবিতে মিরপুরে কালশী সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন পরিবহন শ্রমিকরা।বুধবার সকাল ৮টার দিকে শতাধিক পরিবহন শ্রমিক বাউনিয়া বাঁধ এলাকা থেকে কালশী সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন।

জানা যায়, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দলে দলে মিছিল নিয়ে বিভিন্ন স্লোগান দিয়ে রূপনগর ও ভাসানটেক এলাকা থেকে দুই শতাধিক পরিবহন শ্রমিক কালশী সড়কে এসে যোগ দেন। শ্রমিকরা মূলসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। দুপুর সাড়ে ১২টায় কালশী স্টিল ব্রিজসংলগ্ন মূলসড়কের দুপাশ ব্যারিকেড দিয়ে রাস্তায় বসে যান। উত্তরা এয়ারপোর্ট থেকে আসা বিভিন্ন পরিবহন কালশী রোডে ঢুকতে দেননি শ্রমিকরা। যানবাহন নিয়ে কেউ এলেও ফিরিয়ে দিচ্ছেন তাদের।

বিক্ষোভের একপর্যায়ে পল্লবী থানার ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে পুলিশ সদস্যরা হ্যান্ডমাইক দিয়ে বিক্ষুব্ধ শ্রমিকদের রাস্তা থেকে সরে যেতে অনুরোধ করলেও তাতে সাড়া দেননি। তারা সড়ক আটকে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।বিক্ষুব্ধ কয়েকজন শ্রমিক জানান, রমজানের শুরু থেকে অনেকের ঘরে খাবার নেই। কেউ তাদের সাহায্যে এগিয়ে আসেননি।

কাউন্সিলর অফিস থেকে কেউ ত্রাণ পাননি। তালিকায় নাম উঠালেও কোনো সাহায্য মেলেনি। সেহরির সময় শুধু পানি খেয়ে রোযা রাখছে অনেকে। বাধ্য হয়ে পরিবারের সদস্যদের নিয়ে রাস্তায় নামতে হয়েছে।কালশী এলাকার টিআই মোস্তাফিজুর রহমান জানান, শ্রমিকরা রাস্তায় বসে রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছি।

পল্লবী থানার ওসি (তদন্ত) আবদুল মাবুদ বলেন, পল্লবী, রূপনগর ও ভাসানটেক এলাকার পরিবহন শ্রমিকরা আন্দোলন করছে। আমরা ঘটনাস্থলে রয়েছি। তাদের সঙ্গে কথা বলে সমাধানের চেষ্টা করছি। উপস্থিত শ্রমিকদের বলেছি– আপনাদের নামের তালিকা দেন, পল্লবী থানার উদ্যোগে সহায়তা দেয়া হবে।পল্লবী জোনের এসি কাউসার বলেন, পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছি।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button