ধর্ষণের প্রতিবাদে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন

0
93

রাবি প্রতিনিধি: নোয়াখালীর বেগমগঞ্জসহ সারাদেশে ধর্ষণের ঘটনার প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে শিক্ষার্থীরা প্রতিবাদস্বরূপ মুখে কালো কাপড় ও হাতে স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে মানববন্ধনে অংশগ্রহণ করে।

এসময় তারা ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড ও তাদের হোতাদেরকেও আইনের আওতায় আনার দাবি জানান।
মানববন্ধনে লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী নূরনবী ইসলাম বলেন, প্রত্যক্ষ প্রমাণ থাকার পরেও ধর্ষকরা সমাজে ঘুরে বেড়াচ্ছে। প্রশাসনের কাছে আমরা জানতে চাই কেন তাদের গ্রেফতার করা হচ্ছে না। এতে তো ধর্ষকরা আরো উৎসাহিত হচ্ছে। যদি তাদেরকে বিচারের মুখোমুখি করা না যায় তবে এমন ন্যাক্কারজনক ঘটনা দিনদিন বেড়েই চলবে।

ফলিত গণিত বিভাগের শিক্ষার্থী রেজাউল ইসলাম বলেন, বঙ্গবন্ধু যে সোনার বাংলা গঠনের উদ্যোগ নিয়েছিলেন সে স্বপ্ন আজ ধূলিসাৎ হতে চলেছে। বিচারহীনতার এ যুগে একের পর এক যে ধর্ষণের ঘটনা ঘটছে জাতি হিসেবে আমরা লজ্জিত ও হতাশ। আমরা প্রত্যেকটি ঘটনার দ্রুত বিচার দাবি করছি।

দর্শন বিভাগের শিক্ষার্থী শিপা বলেন, ধর্ষকদের সামাজিকভাবে বয়কট করা হোক। পাশাপাশি তাদের দৃষ্টান্তমূলক মৃত্যুদণ্ড নিশ্চিত করতে হবে যেন পরবর্তীতে আর কেউ এমন ঘৃণ্য অপরাধ করার সাহস না পায়। মানববন্ধনে আরো বক্তব্য রাখেন উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী বাপ্পী ওবায়দুল্লাহ, ফলিত গণিত বিভাগের শিক্ষার্থী আবদুল হামিদ, বাংলা বিভাগের শিক্ষার্থী আঁখি প্রমুখ। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রায় ত্রিশজন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।