দেশজুড়ে

মির্জাপুরে করোনা নমুনা সংগ্রহের বুথ চালু


রাব্বি ইসলাম, স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলের মির্জাপুরে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ বুথের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৯‘মে) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই নমুনা বুথের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক। এ বুথের মাধ্যমে উপজেলার মানুষ সহজেই নমুনা দিতে পারবেন বলে জানা গেছে।

প্রতিদিন বেলা ১২টা থেকে ২টা পর্যন্ত এ বুথ খোলা থাকবে। দিনে ২০-৩০টি নমুনা সংগ্রহ করার প্রস্তুতি রয়েছে উল্লেখ করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম জানান, করোনা উপসর্গ থাকা ব্যক্তিদের অগ্রাধিকার ভিত্তিতে নমুনা সংগ্রহ করা হবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা ব্যবস্থা স্বাভাবিক রাখতে এবং কমপ্লেক্সে স্বাস্থ্যসেবায় নিয়োজিত স্বাস্থ্যকর্মীদের সার্বিক নিরাপত্তা বিবেচনাসহ করোনা টেস্টে আগ্রহীদের কথা চিন্তা করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মির্জাপুরে প্রথম একটি করোনা নমুনা সংগ্রহের বুথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক বলেন, করোনা প্রতিরোধে উপজেলা স্বাস্থ্য বিভাগকে তিনি নিয়মিত সর্বোচ্চ সহযোগিতা করার চেষ্টা করে চলেছেন। ইতিমধ্যে তার ব্যক্তি প্রচেষ্টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫ শতাধিক ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীসহ (পিপিই) বেশ কিছু সুরক্ষা সামগ্রীর ব্যবস্থা করেছেন তিনি।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button