রেসিপি

সহজেই তৈরি করুন নুডলস পাকোড়া!

  • 7
    Shares

বেশ কিছুদিন আবহাওয়াটা বৃষ্টিভেজা। হুট করেই নামছে ঝুম বৃষ্টি, আবার দেখা মিলছে রোদের। এমন সময় ভাজা কিছু খেতে মন চায়। নিয়মিত হয়তো পিঁয়াজু, বেগুনি কিংবা ছোলা ভাজা খাচ্ছেন। আজ না হয় অন্য কিছু হোক। আপনার জন্য থাকলো মজাদার নুডলস্ পাকোড়ার রেসিপি।

নুডলস্ পাকোড়া বানাতে যা লাগবে:

১-২ কাপ ময়দা, ৩ টেবিলচামচ কর্নফ্লাওয়ার, মাঝারি এক বাটি সেদ্ধ করা নুডলস, এক কাপ মাশরুম কুচানো (না দিলেও চলবে), ২ কাপ বাঁধাকপি কুচানো, পরিমাণ মতো কাঁচা মরিচ কুচি, ৩ টেবিল চামচ আদা কুচানো, সামান্য ধনেপাতা কুচানো, স্বাদমতো লবণ, আধা-চামচ লাল মরিচের গুঁড়ো, সয়াবিন তেল।

যেভাবে তৈরি করবেন:

একটি পাত্রে ময়দা আর কর্নফ্লাওয়ার ভালোভাবে মিশিয়ে ফেটিয়ে নিন। এর মধ্যে আস্তে আস্তে লবণ, মরিচের গুড়া, কাঁচা মরিচ কুচি, আদা কুচি, মাশরুম কুচানো, বাঁধাকপি কুচানো, ধনেপাতা সব মিশিয়ে নিন। এরপর সেদ্ধ করে রাখা নুডলসটা দিয়ে ভালো করে মেখে নিন।

ফ্রাইং প্যানে সয়াবিন তেল গরম করে তাতে পাকোড়ার উপাদান বড়ার মতো করে বানিয়ে একে একে ছাড়ুন। ডুবো তেলে কিছুক্ষণ ভাজুন। সোনালি রং ধরলে তুলে ন্যাপকিনের ওপর রাখুন। এতে পকোড়ার অতিরিক্ত তেল শুষে নেবে। টমেটো সস বা পুদিনার চাটনির সঙ্গে গরম-গরম পরিবেশন করুন মুখরোচক নুডলস্ পকোড়া।

সূত্র- জিনিউজ


  • 7
    Shares

Related Articles