গ্রুপ পর্বেই মেসি-রোনাল্ডোর লড়াই

0
71

দীর্ঘ বিরতির পর আবারও ফুটবলের দুই তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসির একসঙ্গে মাঠের লড়াই দেখতে যাচ্ছে ফুটবল প্রেমিরা। এক সময়ে বিশ্ব ফুটবলের দুই সেরার লড়াই হতো লা লিগায়। কিন্তু ২০১৮ সালে রোনাল্ডোর রিয়াল মাদ্রিদ ছেড়ে আসার পর আর সাক্ষাৎ হয়নি মেসির সঙ্গে। তবে এবার এসেছে সে সুযোগ। গতকাল বৃহস্পতিবার চ্যাম্পিয়ন্স লিগের ড্র হতেই ফের এসে গেল সেই সুযোগ।

চ্যাম্পিয়ন্স লিগের জি গ্রুপে রয়েছে জুভেন্টাস, বার্সেলোনা, ডায়নামো কিভ এবং ফেরেন্সভারোস। ফলে গ্রুপ পর্বেই দেখা যাবে রোনাল্ডো-মেসির লড়াই। শেষ ১২টি ব্যালন ডি’ওরের মধ্যে ১১টি ভাগ করে নেওয়া দুই সেরা ফুটবলারকে আবার এক সঙ্গে দেখতে তাই মুখিয়ে থাকবে গোটা বিশ্ব।

অন্যদিকে, এবারে বেশ কঠিন গ্রুপেই রয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। গ্রুপ এইচে তাদের সঙ্গে মুখোমুখি হতে হবে গতবারের রানার আপ পিএসজিকে। সঙ্গে থাকবে লিপজিগ এবং ইস্তানবুল বাসাকসেহির।

গতবারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ রয়েছে গ্রুপ এ-তে। তাদের সঙ্গে একই গ্রুপে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ, রেড বুল সালসবার্গ ও লোকোমোটিভ মস্কো। গ্রুপ ডি-তে রয়েছে ২০১৮ সালের চ্যাম্পিয়ন লিভারপুল, আয়াখস, অ্যাটালান্টা এবং মিডজিল্যান্ড। ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ রয়েছে গ্রুপ বি-তে। তাদের খেলতে হবে ইন্টার, শাখতার এবং বরুসিয়া মনচেনগ্লাডবাচ। ম্যাঞ্চেস্টার সিটি রয়েছে গ্রুপ সি-তে। পোর্তো, অলিম্পিয়াকস এবং মারসেইলিও রয়েছে ওই গ্রুপে। গ্রুপ ই-তে খেলবে চেলসি, সেভিয়া, ক্রাসনোদার এবং রেনেস। লাজিয়ো, বরুসিয়া ডর্টমুন্ড, পিটার্সবার্গ এবং ক্লাব ব্রাগ রয়েছে গ্রুপ এফ-এ।

ঘোষণা অনুযায়ী চলতি মাসেই শুরু হয়েছে এবারের চ্যাম্পিয়ন্স লিগ। আগামী ডিসেম্বরের মধ্যেই ঠিক হয়ে যাবে কাদের দেখা যাবে শেষ ১৬-র লড়াইয়ে।