নূর হোসেন আবাহনী জামালপুর পৌরসভার মেয়র প্রার্থী

0
131

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম: আসন্ন জামালপুর পৌরসভা নির্বাচনে ইতিমধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ জামালপুর জেলা শাখা থেকে মনোনয়ন প্রত্যাশা করেন এমন এক ডজনখানেকের চেয়েও বেশি প্রার্থী রয়েছেন। জামালপুর শহরে হোটেল, রেস্টুরেন্টে চায়ের টেবিলে,রাজনৈতিক দলীয় কার্যালয়ে আলোচনা ও সমালোচনায় গুঞ্জরিত হয় মনোনয়ন প্রত্যাশীদেরকে নিয়ে। এর পরেও মনোনয়ন প্রত্যাশীরা বসে নেই।

সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন উপায়ে নিজেদের পরিচতি তুলে ধরছেন। জনসংযোগ করছেন সুবিধা বঞ্চিত মানুষকে সহযোগিতার মাধ্যমে। তেমনি ভাবে জেলা ছাত্রলীগের সিনিয়র সদস্য সাবেক পৌর শাখার সভাপতি নূর হোসেন আবাহনী আওয়ামী লীগের দলীয় মেয়র পদে মনোনয়ন প্রত্যাশা করে নিজেকে প্রার্থী হিসেবে ঘোষণা করেছেন। বয়সে সর্বকনিষ্ঠ প্রার্থী হলেও প্রার্থী হিসেবে ভোটারদের মাঝে পরিচিতির মাধ্যমে আলোচিত সমালোচিত হচ্ছেন। করছেন গণসংযোগ। পাশে দাঁড়িয়েছে এলাকার সুবিধা বঞ্চিত মানুষের পাশে। এল,এল,বি (অনার্স) ও এল, এল,এম (মাস্টার্স )ডিগ্রি অর্জন করে শিক্ষানবিস আইনজীবী হিসেবে নূর হোসেন কর্মজীবন শুরু করেছেন।

করোনা কালীন এই সময়ে করছেন বাড়ি বাড়ি গিয়ে জনসচেতনা মূলক আলোচনা। সেই সাথে বিনামূল্যে দিয়েছেন ম্যাক্স, সাবান, হ্যান্ড স্যানিটাইজার,নিজের আবাদী ফসল ভুট্টা, লেবু, শাক-সবজিসহ বিতরণ করছেন ইফতার, চাল, ডাল, ঈদ উপহার ও রান্না করা খাবার। এছাড়াও বানভাসীদেরকে শুকনো খাবারের পাশাপাশি প্রয়োজনীয় ঔষধ, খাদ্যসামগ্রীসহ দিয়েছেন নগদ আর্থিক সহায়তা। সেই সাথে করেছেন নিজে ও বন্ধুদের নিয়ে স্বেচ্ছায় রক্ত দান কার্যক্রম, অসহায় হয়ে রাস্তায় পড়ে থাকা পাগলদের চিকিৎসা ও থাকা খাওয়ার ব্যবস্থা, প্রখর রোদে গরমে গণমানুষের জন্য বিশুদ্ধ ঠান্ডা পানির ব্যবস্থা।সুবিধা বঞ্চিত শিশু শিক্ষার্থীদের জন্য দিয়েছেন বই,খাতা ও কলম। রিক্সা চালকদের দিয়েছেন টি শার্ট । এছাড়াও করেছেন সাধ্যমত নিজ গ্রামের ভাঙ্গা রাস্তা মেরামত।

সামাজিক সংগঠনের মধ্যেও রয়েছে তার গভীর সম্পর্ক। ছিলেন যুব রেড ক্রিসেন্ট ইউনিট সরকারী আশেক মাহমুদ কলেজ শাখার দলনেতা। প্রতিষ্ঠা করেছেন বিদ্যানন্দিনী শেখ হাসিনা পাঠাগার। এছাড়াও পরিবর্তন হবো পরিবর্তন করবো সংগঠনের উপদেষ্টা। সামাজিক সংগঠনের পাশাপাশি ধর্মীয় প্রতিষ্ঠানেও নেতৃত্ব দিচ্ছেন। তিনি পাথালিয়া গজপাড়া জামে মসজিদ ও জামালুল কোরআন মাদ্রাসা ও এতিম খানার সাধারণ সম্পাদক। জামালপুর পৌরসভার পাথালিয়া গ্রামের আব্দুর রশিদ ও নূর জাহান বেগমের কৃতিসন্তান নূর হোসেন আবাহনী এই প্রতিবেদককে বলেন আইন পেশার পাশাপাশি নিজেকে রাজনীতিতে সম্পৃক্ত রেখে তিনি জনগণের জন্য কাজ করতে চান। বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক হিসেবে নিজের মেধা ও সততা দিয়ে দল ও দেশের জন্য কাজ করতে চান। জামালপুর পৌরসভার মেয়র প্রার্থী হিসেবে তিনি মনোনয়ন চাইবেন। তবে দলীয় সিদ্ধান্ত মেনে নিয়ে তিনি দলের জন্য কাজ করবেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত। স্ত্রী সাবরিনা খান ঈশিতা এল. এল. বি (অনার্স) করেছেন। তিনিও এল,এল,এম ডিগ্রি অর্জন করে আইন পেশায় সম্পৃক্ত হতে চান। নূর হোসেন আবাহনী তিনি সকলের দোয়া ও সমর্থন প্রত্যাশী।