মঙ্গলবার থেকে আবারও খুুুলেছে খুুলনার সব মার্কেট

0
105

খুলনা প্রতিনিধি : ১৯ মে মঙ্গলবার সকাল থেকে আবারও খুুলেছে খুলনার সব মার্কেট ও দোকানপাট । সোমবার দুপুরে খুলনা চেম্বার অব কমার্স, বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের সঙ্গে খুলনার সিটি করপোরেশনের মেয়র, খুলনা মেট্রোপলিটন পুলিশ ও জেলা প্রশাসনের পৃথক পৃথক সভায় বেশকিছু শর্ত সাপেক্ষে মার্কেট খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়।

উল্লেখ্য , এর আগে ১০ মে সরকারি সিদ্ধান্তে খুলনার সব ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছিল। ডাকবাংলো কেন্দ্রিক ১১টি মার্কেটে উপচে পড়া ভিড় এবং স্বাস্থ্যবিধি না মানার কারণে ১৫ মে পুনরায় দোকানপাট বন্ধ করে দেয় খুলনা জেলা প্রশাসন।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন জানান, স্বাস্থ্যবিধি পরিপূর্ণভাবে অনুসরণ, সামাজিক দূরত্ব নিয়ন্ত্রণ এবং মার্কেট খোলার সরকারি নির্দেশনাগুলো মেনে চলার শর্তে মার্কেট খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শর্তগুলো মানা হচ্ছে কিনা, তা কঠোরভাবে পর্যবেক্ষণ করা হবে।

ব্যবসায়ীরা জানান, মার্কেট খোলার সিদ্ধান্তের পর খুলনা মেট্রোপলিটন পুলিশের সঙ্গে ব্যবসায়ী নেতারা আবার বৈঠক করেন। বৈঠকে নগরীর ক্লে রোড এবং সিমেট্রি রোডের একাংশে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। এছাড়া কয়েকটি মার্কেটের সড়ক একমুখী করার সিদ্ধান্ত নেওয়া হয়।

খুলনা চেম্বার অব কমার্সের সভাপতি কাজী আমিনুল হক সাংবাদিকদের জানান , ডাকবাংলো কেন্দ্রিক ১১টি মার্কেট ও পার্শ্ববর্তী এলাকার দোকানপাটে নারী ও শিশুরা প্রবেশ করতে পারবে না।