রাত ১০:১০ রবিবার ২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

ব্রেকিং নিউজ:

রাবিতে তিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কুশপুত্তলিকা দাহ | রাজাপুরে অপরাধ দমনের লক্ষ্যে বিভিন্ন স্থানে অভিযোগ বাক্স স্থাপন | কালীগঞ্জ এমপি কাপ ফুটবল টুর্ণামেন্ট; বাগেরহাটকে বিদায় দিয়ে ফাইনালে চুয়াডাঙ্গা | পুঠিয়ায় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে সেনা সদস্য নিহত | ঝিনাইদহে শারদীয় দুর্গাপুজা উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা বিষয়ক মতবিনিময় সভা | খালেদা জিয়ার মুক্তির দাবীতে ঝিনাইদহে মহিলা দলের মানববন্ধন | নাগেশ্বরীতে সোনালিকা ডে’তে ফ্রি স্বাস্থ্যসেবা ও মতবিনময় সভা | আজকের আবহাওয়ার পূর্বাভাস | উলিপুরে দোকান চুরি ও মাদক মামলায় ছাত্রলীগ সভাপতিসহ আটক-৩ | সাংবাদিক কামরুজ্জামানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচার; বিভিন্ন মহলের নিন্দা প্রকাশ |

ঈদে পোশাক বুঝে হেয়ারস্টাইল

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : জুন ১৩, ২০১৭ , ৩:৩৬ অপরাহ্ণ
ক্যাটাগরি : লাইফস্টাইল
পোস্টটি শেয়ার করুন

ঈদ প্রত্যেক মুসলমানের জন্য অত্যন্ত আনন্দের একটি দিন, দীর্ঘ একটি মাস রোজা-নামাজ, সিয়াম সাধনার মধ্যদিয়ে অতিবাহিত করার পর আসে আনন্দের এই দিনটি। ঈদে নতুন জামাকাপড় পরে আত্মীয়স্বজন, বন্ধুবান্ধবদের সঙ্গে ঘুরে বেড়ানো কিংবা নিজের বাসায় অতিথি আপ্যায়ন, যাই করুন না কেন আনন্দের এই দিনটিতে চাই স্নিগ্ধ পরিপাটি সাজসজ্জা। আর সাজে পরিপূর্ণতা আনতে চুলের সঠিক সাজ অনেক গুরুত্বপূর্ণ।
তাই তিন ধরনের পোশাকের সঙ্গে মানানসই চুলের সাজ নিয়ে রইল ঈদ উপলক্ষে এ আয়োজনটি। মেকআপ ও হেয়ারস্টাইল করেছেন মিউনী’স ব্রাইডালের স্বত্ত্বাধিকারী ও রূপ বিশেষজ্ঞ তানজিমা শারমীন মিউনী।
শাড়ির সঙ্গে খোঁপা, সবসময় প্রাধান্য পায় চুলের সাজ হিসেবে। এই ঈদে চুলের সাজে করতে পারেন বিভিন্ন ধরনের খোঁপা। নানা ধরনের খোঁপার মধ্যে বেছে নিন যেটি আপনার শাড়ি, চুলের ধরন, মুখের গড়ন—সবকিছুর সঙ্গে মানানসই হবে এবং যেটি আপনি নিজেই করতে পারবেন। যেমন—হাত খোঁপা, মেসি খোঁপা, ফ্রন্ট বান, শামুক খোঁপা, ইসাবেল, চূড়া জুড়া, টপ নট, ববি খোঁপা, টপ রিংলেটস—এ খোঁপাগুলো খুব সহজে নিজেই করতে পারেন।
আমাদের এ মডেলের কপাল বড় ও মুখ চওড়া তাই সাইড সিঁথি করে সামনের দিকে কিছু চুল কার্ল করে খোলা রাখা হয়েছে এবং পিছনে করা হয়েছে মেসি বান। খোঁপাটিকে সাজাতে পার্ল ব্যবহার করা হয়েছে। সালোয়ার-কামিজের সঙ্গে চাইলে চুল খোলা বা বাঁধা—দুভাবেই চুল সাজাতে পারেন। মিডিয়াম বা বড় চুলে করতে পারেন আয়রন, ব্লো-ড্রাই বা কার্ল। করতে পারেন ফিশটেইল বা বেণি। হেয়ার সেট করে ফুটিয়ে তুলতে পারেন আপনার এই ঈদের জন্য নেওয়া সুন্দর হেয়ার কাটটি।
চুলের স্টাইল কেবলমাত্র পোশাকের ধরনের উপর নির্ভর করে না। পোশাক, মুখের গড়ন, চুলের ধরন, বয়স, ব্যক্তিত্ব, রুচি—সবকিছুর উপর ভিত্তি করেই চুলের সাজ নির্বাচন করা প্রয়োজন। ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে ভিন্ন স্টাইলে বান বা বেণিও করতে পারেন, তবে তা আপনার আয়ত্তের মধ্যে থাকতে হবে।
চুল বড় হলে হাই প্ল্যান্ট পনি, রিবন টুইস্ট, নট বান, ওয়াইল্ড লুকও নিতে পারেন। আমাদের এ মডেলের চুল মাঝারি লম্বা ও কালার করা। চুলগুলোকে আয়রন করে, সামনের দিকে একপাশে সিঁথি করে ব্যাঙ্কসের চুলগুলোকে আয়রন দিয়ে শেষপ্রান্তে ফোল্ড করে চুল খোলা রাখা হয়েছে। চাইলে ক্লিপ বা হেয়ারপিচ ব্যবহার করতে পারেন।

Comments

comments