দিনাজপুরে  নতুন করোনা আক্রান্ত ১০ জন

0
296

শিমুল, দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর জেলায় নতুন আরো ১০ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। এছাড়াও পুরাতন আরো ২জনের করোনা শনাক্তের রির্পোট পজিটিভ এসছে। এনিয়ে সদর উপজেলায় নতুন ৮ জন এবং বিরলে ১জন ও বোচাগঞ্জ উপজেলায় ১ জনসহ মোট ১০ জনের করোনা পজিটিভ এসেছে।

এই নিয়ে দিনাজপুর জেলায় (কোভিড-১৯) পজিটিভ সংখ্যা সর্বমোট পূর্বে ৮৩ + ১০ (বর্তমানে) = ৯৩ জন এর মধ্যে ৭০ জন পুরুষ ও ২০ জন মহিলা এবং ৩ জন শিশু।

গত সোমবার রাত ৮ টায় দিনাজপুর সিভিল সাজর্ন মোঃ আব্দুল কুদ্দুছ জানান, আক্রান্ত ১০ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ৫ জন পুরুষ ও ৩ জন মহিলা উভয়ের বয়স ১৪ থেকে ৪৫ এর মধ্যে এবং বিরল উপজেলায় ১ জন বয়স ৩১ আর বোচাগঞ্জ উপজেলায় ১ জন বয়স ৪০। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছে।

গত ২৪ ঘন্টায় ১০৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য মেডিকেল কলেজের পিসিআর-টি ল্যাবে পাঠানো হয়েছে। গতকাল পর্যন্ত দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাব থেকে মোট ১৫২ জনের নমুনার ফলাফল পাওয়া গেছে এর মধ্যে ১০ টি নতুন করোনা (কোভিড-১৯) পজিটিভ ও পূর্বের রোগীর ২ টি ফলোআপ পজিটিভ এসেছে আর বাকী ১৪০ টি ফলাফল নেগেিেটভ। অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ২১৩২ টি এবং অদ্যাবধি ফলাফল পাওয়া নমুনার সংখ্যা ২০৭৮ টি।

সর্ব মোট ৮৩ জন ভাইরাস আক্রান্ত রোগীর মধ্যে (দিনাজপুর সদর-২৫ জন, কাহারোল-৭ জন, বোঁচাগঞ্জ-৬ জন, ফুলবাড়ী-২ জন, পার্বতীপুর-৫ জন, নবাবগঞ্জ-৬ জন, ঘোড়াঘাট-১৯ জন, হাকিমপুর-২ জন, চিরিরবন্দর-১ জন, বিরল-৯ জন, বিরামপুর-৪ জন, বীরগঞ্জ-৬ জন ও খানাসামা-১ জন) মোট ১৩টি উপজেলায়।

বর্তমানে মোট ১৪ জন সুস্থ হয়েছেন তার মধ্যে সদরে-৫ জন, ফুলবাড়ী-১ জন, নবাবগঞ্জ-৩ জন, পার্বতীপুরে-১ জন, কাহারোল-১ জন, হাকিমপুর-১ জন, বোঁচাগঞ্জে-১ জন এবং সর্বশেষ ঘোড়াঘাট-১ জন। মৃত্যু বরন করেছেন ১ জন।

বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৭০ জন, অদ্যাবধি প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ৩ জন এবং এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি-৫ জন। শেষ খবর পাওয়া পর্যন্ত সিভিল সার্জন অফিসের তথ্য অনুসারে হোম কোয়ারেন্টাইনে ৭৬৫৩ জনের মধ্যে ৫৭৫৮ জন সুস্থ থাকায় অব্যাহতি পেয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনের সংখ্যা দাড়িছে ১৮৯৫ জন।

গত ২৪ ঘন্টায় নতুন করে দিনাজপুর জেলায় ২১৪ জন হোম কোয়ারেন্টাইন গ্রহন করেছে। অদ্যাবধি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে প্রেরিত হয়েছেন ২৩৫ জন এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে অব্যাহতি পেয়েছে ১৭৬ জন। বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন ৫৯ জন।

উল্লেখ্য গতকাল দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজে চার জেলার সর্বমোট ১৮৮টি নমুনার ফলাফল হয়েছে তার মধ্যে ১৮টি পজিটিভ এবং ১টি ইনভেলিট আর ১৬৯ টি ফলাফল নেগেটিভ এসেছে।