ছাত্রাবাসে ধর্ষণে কাউকে ছাড় নয়: কাদের

0
99

সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজে স্বামীর সঙ্গে ঘুরতে গিয়ে নববধূ ধর্ষণের ঘটনায় জড়িতদের ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়কমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় সরকার কঠোর অবস্থানে। অপরাধীদের বিচারের আওতায় আনা হবে এটা প্রধানমন্ত্রীর নির্দেশ।’

রবিবার (২৭ সেপ্টেম্বর) আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ মোকাবিলায় মানবতার নেত্রী জননেত্রী শেখ হাসিনা শীর্ষক আলোচনা সভা ও কৃষকদের মাঝে উন্নতমানের বীজ বিতরণ এবং বিভিন্ন হাসপাতালে মাস্ক বিতরণ কর্মসূচি অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সরকার অন্যায় প্রশ্রয় দেয় না উল্লেখ করে তিনি বলেন, সরকার অন্যায়ের জন্য নিজ দলের কর্মীদের শাস্তি দিতে পিছপা হয় না। তিনি বলেন, ‘আওয়ামী লীগ যখনই ক্ষমতায় থাকে তখন জনগণের মঙ্গলের জন্য কাজ করে। রাজনীতির মাধ্যমে মানবকল্যাণই শেখ হাসিনার রাজনীতির দর্শন।’ সেতুমন্ত্রী বলেন, শিল্পাচার্য জয়নুল আবেদিনের চিত্রকর্মে আটকে পড়া গরুর গাড়ির মত বিএনপির রাজনীতি এখন মিথ্যাচারের চোরাবালিতে আটকে আছে। এ দেশে আইন নিজস্ব গতিতে চলছে। বিচারবিভাগের ওপরেও সরকারের কোনো হস্তক্ষেপ নেই। সরকার নিজের দলের কর্মীদেরও অপকর্মের শাস্তি দিতে কুণ্ঠিত নয়। সেটা ইতিমধ্যে বারবার প্রমাণ হয়েছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীসহ অন্যান্যরা।