শ্রীনগর উপজেলার বাড়ৈখালীতে রাস্তায় ভোগান্তি

0
89

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার বাড়ৈখালী ইউনিয়নের ১নং ওয়ার্ডের পশ্চিম বাড়ৈখালী আলী হোসেনের বাড়ির সংলগ্ন শরীফের দোকান থেকে পূর্ব বাড়ৈখালী কাঠের পুল পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার বেহাল রাস্তায় চরম ভোগান্তির স্বীকার হচ্ছেন এলাকাবাসী। আঁধা কাঁচা আঁধা ইট সলিংয়ের বেহাল রাস্তাটি দীর্ঘদিন সংস্কারের অভাবে মানুষের চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। সামান্য বৃষ্টিতে পিচ্ছিল কাঁদাযুক্ত বেহাল রাস্তাটি আরো ভঙ্কর ও মৃত্যু ফাঁদে পরিণত হয়ে উঠে। স্থানীয়দের দাবী দুর্ভোগ লাঘবে রাস্তাটি দ্রুত সংস্কার কাজ করা প্রয়োজন।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বিখ্যাত আড়িয়ল বিল সংলগ্ন পশ্চিম বাড়ৈখালীর ওই রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কার করা হয়নি। কাঁচা রাস্তায় ৬/৭ বছর আগে ইট সলিং করা হলেও রাস্তার অনেকাংশের ইট ভেঙেচূরে বিলিন হয়ে গেছে। পুরো রাস্তাটি খানাখন্দে ও গর্তে ভরপুর। কোথাও কোথাও প্রায় এক দেড় ফুট কাঁদা মাটি জমে থাকতে দেখা গেছে। বর্তমান পরিস্থিতিতে কোনও প্রকার যানবাহন চলাচল করা সম্ভব হচ্ছেনা। বৃষ্টির দিনে এলাকাবাসীর পায়ে হেঁটে চলাচল করতেই বিপাকে পরছেন। অন্যদিকে আড়িয়ল বিলে কৃষিসহ অন্যান্য কাজেকর্মে এখানকার বসতিদের প্রতিনিয়ত এই বেহাল রাস্তাটিই ব্যবহার করতে হচ্ছে।

এ সময় বৃদ্ধ আব্দুল হালিম (৭৫), ছালেম (৫০), তাহের আলী (৪৫), মনির হোসেন (৪০) বলেন, বজলু চেয়ারম্যানের আমলে রাস্তাটি নির্মাণ করা হয়েছিল। পরে ৯ বছর পূর্বে রাস্তায় ইট সলিংয়ের কাজ করা হলেও সংস্কারের অভাবে রাস্তাটি বিধ্বস্ত হয়ে পরেছে। স্থানীয় যুবলীগ নেতা রনি (৪৫) ও শওকত (৫০), মো. সজিব (৪০) বিল্লাল (৫০), শরীফ (৪৫), জাবেদ হোসেন (১৭) বলেন, অনেক আগে এলাকাবাসীর আর্থিক সহযোগিতায় আংশিক রাস্তায় ইট বিছানো হয়েছিল। এর পর প্রায় ৫/৬ বছর আগে রাস্তায় রিপেয়ারিংয়ের কাজ করা হলেও ভোগান্তি কমেনি। এবছর অতিবৃষ্টি ও বন্যার কারণে রাস্তাটি আরো বেহাল হয়ে পরে। এই পরিস্থিতিতে বিশেষ করে অসুস্থ রোগী আনা নেওয়ার ক্ষেত্রে চরম সমস্যার সম্মূখীন হচ্ছেন তারা। হাজারো মানুষের দুর্ভোগ লাঘবে রাস্তাটি সংস্কার কাজে স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করেন এলাকাবাসী।