মোংলায় ৫০০ কেজি পুশকৃত চিংড়ি জব্দ করেছে কোস্টগার্ড

0
77

অাহছানুল অামীন জর্জ, খুলনা : মোংলায় জেলি পুশকৃত ৫শ কেজি চিংড়ি জব্দ করেছে কোস্টগার্ড। মৎস্য মান নিয়ন্ত্রন কর্তৃপক্ষ ও কোস্টগার্ড যৌথভাবে অভিযান চালিয়ে জেলি পুশ করা এ সকল বাগদা ও গলদা চিংড়ি জব্দ করে তারা। এ সময় জেলি পুশকৃত চিংড়ি প্রক্রিয়াজাত করার কারণে ৪টি প্রতিষ্ঠানকে ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়।

কোস্টগার্ড সূত্রে জানা যায়, ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড পশ্চিম জোনের বিসিজি স্টেশন রূপসা ও মৎস্য মান নিয়ন্ত্রন কর্তৃপক্ষ যৌথভাবে রূপসা ঘাট সংলগ্ন এলাকায় অভিযান চালায়। শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে কোস্টগার্ড এ তথ্য জানায়। সেখানে কয়েকটি কোম্পানীতে অভিযান চালিয়ে ৫শ কেজি জেলি পুশযুক্ত গলদা ও বাগদা চিংড়ি জব্দ করা হয়। এসময় এর সাথে জড়িত কাউকে আটক করতে না পারলেও ৪ প্রতিষ্ঠানকে ৯৫ হাজার টাকা জড়িমানা করে কোস্টগার্ড ও মৎস্য মান নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ । পরবর্তীতে কোস্টগার্ড ও মৎস্য মান নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ এবং সেখানকার লোকজনের উপস্থিতিতে জব্দকৃত চিংড়ি নষ্ট করা হয়।

কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকতা লে. কমান্ডার ইমতিয়াজ আলম জানান, কোস্টগার্ড এর এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, চোরাচালান ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি মৎস্যসম্পদ রক্ষায় কোস্ট গার্ড জিরো টলারেন্স নীতি অবলম্বন করে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে যা ভবিষ্যতেও অব্যহত থাকবে বলে জানান কোস্টগার্ডের উক্ত কর্মকর্তা।